Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে ট্রাক্টর মালিকের সহিংসতায় আহত ২ সহোদর

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

ধান ক্ষেত চারা রোপন করার উপযোগি করতে ব্যবহার করা ট্রেক্টরের মালিক আবুল হোসেন নিজ গ্রামের দুই কৃষককে কুপিয়ে গুরুতর আহত করেছে। গতকাল এই ঘটনায় আহত দুজনকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এই ঘটনাটি রাউজানের বাগোয়ান ইউনিয়নের পাঁচখাইন গ্রামের। ঘটনায় আহতরা হচ্ছে কুইল্লা মিয়া বাপের বাড়ির আহমদ মিয়ার পুত্র মোহাম্মদ রাশেদ (২৮) ও সাদ্দাম (২৩)। হামলাকারী ট্রাক্টর মালিক ওই গ্রামের মেহেরুজ্জামান চেয়ারম্যানের বাড়ির মৃত আহমেদুর রহমান পুত্র আবুল হোসেন যুবলীগ নেতা।
স্থানীয়রা জানিয়েছেন আবুল হোসেন এলাকার প্রভাব বিস্তার করে জোর করে স্থানীয় কৃষকদের জমিতে ট্রাক্টর দিতো। কৃষকদের কাজ থেকে নেয়া হতো অন্যান্য এলাকার তুলনায় দ্বিগুন টাকা। ঘটনার ব্যাপারে স্থানীয়রা জানায়, কৃষক রাশেদের কাছে আবুল হোসেন জমিতে ট্রাক্টর দেয়ার বিনিময়ে পাঁচ হাজার টাকা দাবি করে। কৃষক দুই ভাই চাষ দেয়া জমির তুলনায় বেশি টাকা আদায় করা হচ্ছে বললে, ক্ষিপ্ত হয় আবুল হোসেন তাদের কোপাতে থাকে। তাদের বৃদ্ধ পিতাকেও তিনি ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এই ঘটনা দেখে স্থানীয়রা ছুটে এলে আবুল হোসেন পালিয়ে যায়। লোকজনের কাছ থেকে ঘটনা শুনে পাঁচটার দিকে স্থানীয় বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ভুপেষ বড়ুয়া ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আরিফুল আলম ঘটনাস্থলে আসেন। তারা দুজন স্থানীয়দের কাছ থেকে ঘটনা শুনে বিষয়টি স্থানীয় এমপিকে অবহিত করেন। আহতদের ব্যাপারে খোঁজ খবর নেন। এ সময় চেয়ারম্যান বলেন, আহতদের পরিবারের পক্ষ থেকে সহায়তা চাওয়া হলে আইনানুগ সহায়তা প্রদান করা হবে।
এ ব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, ‘এমন ঘটনা নিয়ে কেউ থানায় আসেননি। অভিযোগ এলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ