Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুতের অসংলগ্ন বিলে অসন্তুষ্ট গ্রাহক

রামগতি ও কমলনগর (লক্ষীপুর ) উপজেলা সংবাদদাত | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

লক্ষীপুরের রামগতি-কমলনগরে পল্লী বিদ্যুতের অসংলগ্ন বিলে অসন্তুষ্ট গ্রাহক। দুই উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের সাথে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারিদের তর্ক-বিতর্ক ও ঝামেলা সৃষ্টি লেগেই আছে। বাড়তি বিল নিয়ে গ্রাহকদের সাথে বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের মতানৈক্য চলছে চরমে।
জানা যায়, আফলাতুন মাহমুদ ছোটন। বাস করেন রামগতি পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে। দুই সদস্যের পরিবারে একটা মধ্যম সাইজের রেফ্রিজারেটর এবং দু’বেলা মিনিট দশেক হাফ ঘোড়া মোটরে পানি উঠান। জুন মাসের বিদ্যুৎ বিল এসেছে তার ৪ হাজার টাকা।
যোবায়ের হাসান। রামগতি পৌরসভার নুরিয়া হাজীরহাট বাজারের একজন ব্যবসায়ী। একটি ফটোকপি মেশিন চালান। অন্য মাসে ৪০০-৫০০ টাকার মধ্যে বিল এলেও জুন-জুলাই মাসে বিদ্যুৎ বিল এসেছে ১১শ’ টাকার ওপরে। রামগতি বাজারে ভাড়া বাসায় বসবাস করেন বেসরকারি মাধ্যমিক শিক্ষক যাদব চন্দ্র দেবনাথ। অন্যান্য মাসে ৩০ থেকে ৪০ ইউনিট বিদ্যুৎ ব্যবহার করলে মে মাসে বিল হয়েছে ৮০ ইউনিট। গত দুই-তিন মাস ধরে এমন অসংখ্য গ্রাহক বিদ্যুৎ অফিসে প্রতিনিয়ত হাজির হচ্ছেন অতিরিক্ত বিদ্যুৎ বিলের অভিযোগ নিয়ে। সবার অভিযোগ মিটার রিডাররা না দেখে ইউনিট লেখায় এ ভুঁতুড়ে বিল আসছে। যার ফলে নিয়মিত বিলের পাশাপাশি ৫০ ইউনিটের পর বাড়তি বিদ্যুৎ বিল গুনতে হচ্ছে গ্রাহকদের। অসংলগ্ন এসব বিল সংশোধন করতে গুনতে হচ্ছে যাতায়াত বাবদ অতিরিক্ত খরচও সময়। সমাধান পেতে ক্ষেত্র বিশেষ প্রমাণসহ করতে হচ্ছে আবেদনও। ফলে পোহাতে হচ্ছে বাড়তি ঝামেলা। চর হাসান হোসেন এলাকার গ্রাহক মো. ইউছুফ বলেন, এক বছরে ৩/৪ বার অতিরিক্ত বিল আসার ঘটনা ঘটছে। অভিযোগ জানালে সমাধান পেতে নানা ঝামেলা পোহাতে হয়। কিন্তু এভাবে আর কতো ঝামেলা পোহাতে হবে। আমরা ভুঁতুড়ে বিল থেকে মুক্তি চাই।
রামগতি পল্লী বিদ্যুত সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. রেজাউল করিম জানান, কোভিড-১৯ মহামারি এবং প্রয়োজনীয় লোকবল না থাকায় এমনটি হতে পারে। গ্রাহকরা অভিযোগ করলে আমরা তা দ্রুত সমাধান করে দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ