Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইসোলেশন সেন্টার চালু

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার দেবিদ্বারে করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিপরীতে মাহবুব প্রাঙ্গন নামের একটি ভবনে ৩০ শয্যার ওই আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন এমপি রাজী মোহাম্মদ ফখরুল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ও উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী।
জানা যায়, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে মহিলা ও পুরুষদের জন্য রয়েছে আলাদা নির্ধারিত শয্যা। এমপি রাজী মোহাম্মদ ফখরুলের উদ্যোগে এ আইসোলেশন সেন্টারটি চালু করা হয়। চিকিৎসক ছাড়া নার্স, শয্যা, ওষুধ ও অক্সিজেন সাপোর্ট দিবেন এমপি। গত শুক্রবার বিকেলের অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. আহম্মদ কবীর, থানার ওসি আরিফুর রহমান, প্রভাষক সাইফুল ইসলাম শামীম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক প্রমুখ। এমপি রাজী ফখরুল মোহাম্মদ বলেন, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগীরা বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ ও বিনামূল্যে অক্সিজেন সহায়তা পাবেন। রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে। এই আইসোলেশন সেন্টারের মাধ্যমে ২৪ ঘণ্টা স্বাস্থ্যসেবা নিতে পারবেন দেবিদ্বার উপজেলার মানুষ। দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর বলেন, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল চিকিৎসক আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালন করবেন। নতুন ওই সেন্টারে করোনা আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ