Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে পিবিআইয়ের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৭:৪৫ পিএম

ডেঙ্গু ও অন্যান্য মশক বাহিত রোগ প্রতিরোধে পিবিআইয়ের সকল ইউনিটে দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। শনিবার (৭ আগস্ট) পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদারের প্রত্যক্ষ তত্ত্ববধানে দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ঢাকাসহ সারাদেশের পিবিআই এর বিভিন্ন ইউনিটে অফিস কক্ষ, পিবিআই সদস্যদের বাসস্থান, ব্যারাক ও সংলগ্ন আঙ্গিনা, পার্শ্ববর্তী ড্রেন ও নীচু জায়গা সমূহ, ঝোপঝাড় এবং মশা সৃষ্টি হতে পারে এমন স্থান সমূহ পরিস্কার করা হয়। মশার ওষুধ ছিটিয়ে পরিচ্ছন্নতা অভিযানকে বেগবান করা হয়।

পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতার বিকল্প নেই। বদ্ধপানি জমে না থাকা, অফিস কক্ষ, অফিসের আঙ্গিনা ও আশেপাশের ঝোপঝাড় পরিস্কার রাখা এবং নিয়মিত মশার ওষুধ ছিটিয়ে দেয়ার মাধ্যমে এডিস মশার বিস্তার রোধ করার ব্যাপারে পিবিআই এর সকল ইউনিটের সদস্যদের উদ্ধুব্ধ করার জন্য ইউনিট প্রধানগন উপযুক্ত ব্রিফ্রিং প্রদান করে কার্যক্রম শুরু করেন।

তিনি আরো বলেন, বর্তমান করোনা মহামারির সময়ে ডেঙ্গু এবং মশকবাহিত রোগসমূহকে প্রতিরোধ করতে এডিস মশার বিস্তার রোধ করা অত্যন্ত জরুরী। বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে পিবিআই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে। সারাদেশে পিবিআইয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রায় ২ হাজার ২ শত সদস্য পরিচ্ছন্নতা কার্যক্রমে সরাসরি অংশ গ্রহন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ