Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাষ্ট্রীয় মর্যদায় প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিনের দাফন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৬:০৬ পিএম

বিশিষ্ট সমাজবিজ্ঞানী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন সমাজতত্ত্ব বিভাগের সাবেক শিক্ষক গবেষক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দুই দফা নামাজে জানাযা শেষে পৈতৃক নিবাস নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের বদরপুর গ্রামে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যদায় তাকে চির নিদ্রায় শায়িত করা হয়।
বেলা ১১টায় নগরীর আকবরশাহ থানাধীন পাহাড়তলী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা শেষে তাকে চট্টগ্রাম জেলা প্রাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানসহ মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার ঢাকার শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। শহীদ পরিবারের সন্তান গাজী সালেহ উদ্দিন মুক্তিযুদ্ধে শহীদ আলী করিম ও মাতা হুরমোজা বেগমের ২য় পুত্র। তার বড় ভাই ছিলেন বিএলএফ কমান্ডার। সেখানে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। তার ইন্তেকালে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ