Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা টিকা নিয়ে নাটক হচ্ছে

সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

করোনাভাইরাস থেকে সেরে উঠে চার মাস পর প্রকাশ্যে দলীয় কর্মসূচিতে অংশ নিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কর্মসূচি শেষে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেছেন তিনি।

বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার ঢাকার শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন রিজভী। শ্রদ্ধা নিবেদনকালে ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম তার সঙ্গে ছিলেন।

এ সময় তারা সেখানে ফাতেহা পাঠ করেন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন।
এ সময় রুহুল কবির রিজভী বলেন, টিকা নিয়ে কত নাটক হয়েছে ও হচ্ছে। মানুষের দৃষ্টি ভিন্নখাতে নেওয়ার জন্য এমন কোনো প্রচেষ্টা নেই যেটা তারা করছেন না। জেলা-উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নেই। না আছে আইসিইউ, না আছে অক্সিজেন সরবারহ, না আছে কোনো ওষুধপত্র। সত্যিকারের সরকার যদি থাকত, এমনটা হত না।

সরকারের প্রতি প্রশ্ন রেখে রিজভী বলেন, দেড় বছর সময় পেলেন, জেলা পর্যায়ে হাসপাতালগুলোতে অক্সিজেন সরবারহ হয় না কেন? সেখানে প্রয়োজনীয় ওষুধপত্র নেই কেন? এটার কারণ একটাই- লুটপাটে অনুপ্রাণিত সরকার কখনোই জনগণের জীবন বাঁচাতে এগিয়ে আসবে না।
রিজভী অভিযোগ করেন, স্বোস্থ্যখাতে প্রত্যেকটি কেনা-কাটায় ভয়ঙ্কর দুর্নীতির কথা উচ্চারিত হচ্ছে। অথচ সরকার এই ব্যাপারে কোনো ব্যবস্থা নিচ্ছে না। তারা তেলেসমাতি কথা-বার্তা বলছেন- এই করছি, ওই করেছি।

গত ১৬ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব। এরপর তাকে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিতে হয়। জুন মাসে বাসায় ফিরলেও তাকে নিয়মিতভাবে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হচ্ছে। এ সময় ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ