Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যু বাড়ছে ময়মনসিংহ অঞ্চলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

একসময় করোনার হটস্পট ছিল রাজধানী ঢাকা ও পাশ্ববর্তী নারায়ণগঞ্জ। কিন্তু সম্প্রতি সারাদেশে ছড়িয়ে পড়েছে সংক্রমণ। ২৪ ঘণ্টায় ময়মনসিংহে রেকর্ড ৩০ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে এক হাজার ১১৪ জন। ১২টি ল্যাবে তিন হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করা করা হয়। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা ৭১২ জন, উপজেলার ৪০২ জন।
যশোর ব্যুরো জানায়, যশোরে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পাঁচ জনের মৃত্যু হয়েছে। ১২২ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছে।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীতে করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। জেলায় নতুন করে আরও ১৭৩জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে সর্বশেষ ৫৯০টি নমুনা পরীক্ষা করে ১৭৩জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৮ জন। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছেন আরও ২ জন।
বরিশাল ব্যুরো জানায়, ৪৮ ঘণ্টায় আরও ২৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে নতুন রেকর্ড সৃষ্টি হল। ৪৮ ঘণ্টায় ৪ হাজার ২শ’ জনের নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৪৮২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জন এবং উপসর্গ নিয়ে আরও ১৪ জনসহ মোট ৩০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা এটি। ৩০ জনের মধ্যে ১২ জন ময়মনসিংহ জেলার বাসিন্দা। বাকি ১৮ জন অন্যান্য জেলার বাসিন্দা।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় ১৩ জন ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৯২জন করোনা আক্রান্ত হয়েছেন।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৬১ জন।
সিলেট ব্যুরো জানায়, সিলেটে করোনায় মারা গেছেন আরও ১৬ জন। গত ২৪ ঘণ্টায় ৭৫৮ জনের দেহে ধরা পড়েছে করোনার অস্তিত্ব। এনিয়ে শনাক্ত সংখ্যা ছাড়িয়েছে ৪৪ হাজারে।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরও ৯ জন। জেলায় মোট করোনা রোগী শনাক্ত হলো ১৫,৬১৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১,৮১৫ জন। প্রাণ হারিয়েছেন ৫৯৮ জন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলায় ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। সবাই ভোলা সদর উপজেলার বাসিন্দা। গত ৫ দিনে করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৫ জনে।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ ২৫০ শয্যা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আইসোলেশন ওয়ার্ডে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১১১ জনে।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ৫১৩৫জন। ৪০৭ নমুনা পরীক্ষায় ১২৭জন শনাক্ত হওয়ায় আক্রান্তের হার ৩১.২০ ভাগ।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ২ জনের মৃত্যু হয়েছে। আর জেলায় নতুন শনাক্ত হয়েছেন ৬১ জন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২১০ জন করোনায় আক্রান্ত হয়েছে।
কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা জানান, করোনায় রাঙামাটির কাপ্তাই উপজেলার নিতু আক্তারের (৫১) মৃত্যু হয়েছে। চটগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিতুর মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ