Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে নিরাপত্তা প্রহরীদের জন্য পুলিশের বিশেষ ক্লাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১১:৩০ এএম

নগরীর বাসা ও বাড়ির দারোয়ান, বিভিন্ন ব্যাংকের বুথের সিকিউরিটি গার্ড ও ভবনের নিরাপত্তা প্রহরীদের জন্য ব্যতিক্রমী এক 'ক্লাস'র ব্যবস্থা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ডবলমুরিং থানা। এই ক্লাসে বাসা, বাড়ি, মার্কেটের দারোয়ান, বিভিন্ন ব্যাংকের বুথের সিকিউরিটি গার্ড ও ভবনের নিরাপত্তা প্রহরীদের তাদের দায়িত্বের প্রতি সচেতনতা বৃদ্ধি এবং সঙ্কটকালীন মুহূর্তে করণীয় সম্পর্কে 'প্রশিক্ষণ' দেওয়া হয়েছে।
বুধবার রাত ৮ থেকে রাত ১১টা পর্যন্ত নগরের ডবলমুরিং থানার ছয়টি স্থানে ক্লাস অনুষ্ঠিত হয়েছে। ক্লাস নিয়েছেন সিএমপি উপ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। তিনি বলেন, নিরাপত্তা প্রহরীদের কি দায়িত্ব এবং ঝুঁকিপূর্ণ মুহূর্তে তাদের কী করণীয়-সব বিষয়েই ক্লাসে আলোচনা করা হচ্ছে। আমরা তাদের পরামর্শ নিলাম, আবার কিছু পরামর্শ দিলামও। আমাদের পর তারাই তো নিরাপত্তা দেয় এই নগরের। সুতরাং তাদের আরেকটু দক্ষ করতে পারলে আরও নির্বিঘ্ন হবে আমাদের জীবন। জনগণ পাশে পেলে পুলিশ সব অপরাধের বিরুদ্ধে দৃঢ়ভাবে দাঁড়াতে পারবে। আমাদের ক্লাস চলমান থাকবে।
জানা গেছে ক্লাসে ওসি এবং থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর দেওয়া হচ্ছে। যাতে কোনো ঘটনা ঘটলে দ্রুত পুলিশকে জানিয়ে দিতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ