Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অতিরিক্ত রোগী দেশের ১৮ হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া ১৮টি হাসপাতালেই নির্ধারিত বেডের অতিরিক্ত রোগী ভর্তি রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল মঙ্গলবার করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আর এই ১৮টির মধ্যে রাজধানী ঢাকাকেই রয়েছে পাঁচ হাসপাতাল।

অধিদফতরের তথ্য থেকে জানা যায়, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের নির্ধারিত ১৬৯ বেডের বিপরীতে অতিরিক্ত চারজন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নির্ধারিত ২৭৫ জনের বিপরীতে ৮২ জন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্ধারিত ৭০৫ বেডের বিপরীতে অতিরিক্ত ৪৬ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্ধারিত ২৬৩ বেডের বিপরীতে অতিরিক্ত ৮১ জন আর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের নির্ধারিত ২৮৭ বেডের বিপরীতে অতিরিক্ত দুইজন অতিরিক্ত রোগী ভর্তি আছেন। রাজধানী ঢাকায় বেসরকারি ল্যাব এইড হাসপাতালেও রয়েছেন অতিরিক্ত রোগী।

ঢাকা বিভাগের মধ্যে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল ও নারায়ণগঞ্জের ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নির্ধারিত বেডের অতিরিক্ত রোগী ভর্তি রয়েছেন।
চট্টগ্রামের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল, ফেনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চাঁদপুর জেনারেল হাসপাতাল, কুমিল্লা জেনারেল হাসপাতাল, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল, বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল, পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল, বরগুনা জেলা সদর হাসপাতাল, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে অতিরিক্ত রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ