Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার দেবিদ্বারে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে প্রতিদিন বাড়ছে মৃত্যুও। আক্রান্ত রোগীর অন্যান্য উপসর্গের মধ্যে শ্বাসকষ্টের সমস্যা অন্যতম। এমন অবস্থায় সাধারণ মানুষের কথা চিন্তা করে গুনাইঘর উত্তর ইউনিয়ন আ.লীগের সভাপতি জিএস মোকবল হোসেন মুকুলের উদ্যোগে প্রত্যন্ত গ্রাম অঞ্চলের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে গুনাইঘর মাদরাসা প্রাঙ্গনে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ আবু হানিফ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক এ বিএম আতিকুর রহমান বাসার, আ.লীগ নেতা বিকাশ কুমার দাস ও মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন। এসময় উপস্থিত ছিলেন, আ.লীগ নেতা আবুল হাসেম, মোখলেছুর রহমান ভূঁইয়া, কবির হোসেন, শামিম মিয়া ও ইঞ্জিনিয়ার গোলজার আমিন প্রমুখ।
উদ্যোক্তা জি.এস মোকবল হোসেন মুকুল ইনকিলাবকে বলেন, এই করোনা মহামারিতে অনেকেই তাদের প্রিয়জন হারাচ্ছেন। এই হারানো যেন দীর্ঘতর না হয় সে প্রত্যাশা নিয়ে আমার ক্ষুদ্র আয়োজন।
ইউনিয়নবাসীর সেবার জন্য একটি হটলাইন (০১৫১১-১১১৪৭০) খোলা হয়েছে। ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে এই কার্যক্রম হাতে নিয়েছি। এছাড়াও রোগীদের বাড়িতে বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দেয়ার জন্য স্বেচ্ছাসেবীদের নিয়ে একটি টিম কাজ করছে। যাতে ফোন পেয়েই রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দিতে পারে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষের এই সঙ্কটকালে পাশে দাঁড়িয়ে সেবা দিতে এ সেবা চালু করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ