Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রান্সফার স্টেশন নির্মাণ কাজ উদ্বোধন

পটুয়াখালী পৌর বর্জ্য ব্যবস্থাপনা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

পটুয়াখালী পৌরসভায় উপক‚লীয় শহরে পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। পটুয়াখালী পৌরসভার প্রতিষ্ঠার ১২৮ বছর পরে ২ লাখ জনসংখ্যা অধ্যুষিত প্রথম গ্রেডের নগরীকে বাসযোগী একটি দৃষ্টিনন্দন পরিচ্ছন্ন পৌর শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ কাজ হাতে নেয়া হয়।
গতকাল বিকেলে ফিতা কেটে বর্জ্য ট্রান্সফার স্টেশন-১ উদ্বোধন করেন পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ। এ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জসিম উদ্দিন আরজু, সচিব মো. মাসুম বিল্লাহ, মেডিক্যাল অফিসার ডা. একরামুল নাহিদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ফারুক মৃধা, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাহিদ আক্তার পারুল। এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সোলায়মান, কাউন্সিলর জাহিদ সিকদার, রেজাউল করিম লাবু তালুকদার প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, পটুয়াখালী পৌরসভাকে একটি আধুনিক শহরে রূপান্তরিত করার লক্ষ্যে উপক‚লীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকতায় আনয়নে লোহালিয়া এলাকায় প্রায় ৭ একর জমি অধিগ্রহণ চ‚ড়ান্ত পর্যায়। পচনশীল বর্জ্য হতে জৈব সার উৎপাদনের জন্য আরো ৩০ শতক জমি পৌরসভার নিজস্ব অর্থে ক্রয় করা হয়েছে। পৌরসভায় দৈনিক উৎপাদিত প্রায় ৩০ টন কঠিন বর্জ্য এবং মানববর্জ্য আধুনিক ব্যবস্থাপনার মাধ্যমে সম্পদে পরিণত করে একটি পরিচ্ছন্ন সুন্দর শহর গড়ার অংশ হিসেবে পৌরসভার নিজস্ব অর্থে এই ট্রান্সফার স্টেশনটি নির্মাণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ