Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুক পোস্ট শেয়ারে চাকরিচ্যুত ব্যাংকার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার (এজিএম) মনোতোষ সরকার সাময়িক বরখাস্ত হয়েছেন। ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোস্ট ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করে তিনি চাকরিচ্যুত হলেন। মানোতোষ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় বসবাস করেন।
সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শওকত জামান স্বাক্ষরিত একপত্রে উল্লেখ করা হয়েছে যে, মনোতোষ সরকার সাতক্ষীরা শাখার এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করেছেন। যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণœ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সুযোগ সৃষ্টি করেন। এর প্রেক্ষিতে সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকরি প্রবিধানমালা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে মনোতোষ সরকারকে এ ব্যাংকের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।
এ বিষয়ে চাকরিচ্যুত মনোতোষ সরকারের সাথে মোবাইলে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, বাইরে আছি, পরে কথা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ