Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিলুপ্ত ছিটমহল বিনিময়ের বর্ষপূর্তি উদযাপন

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে ছিটমহল বিনিময়ের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন করেছে পঞ্চগড়ের বিলুপ্ত ৭৮নং গাড়াতি ছিটমহলের বাসিন্দারা। গত শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বিলুপ্ত ৭৮নং গাড়াতি ছিটমহলের মফিজার রহমান ডিগ্রি কলেজ মাঠে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন, পঞ্চগড়-১ আসনের এমপি মজাহারুল হক প্রধানের বড় ছেলে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক শাহনেওয়াজ প্রধান শুভ, বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি পঞ্চগড়-নীলফামারী জেলার সভাপতি মফিজার রহমান, সদর উপজেলার হাফিজাবাদ ইউপি চেয়ারম্যান গোলাম মুসা কলিমুল্লাহ প্রধান, মফিজার রহমান কলেজের অধ্যক্ষ মো. নুরুল্লাহসহ বিলুপ্ত গাড়াতি ছিটমহলের বাসিন্দারা। পরে শহীদ মিনারের বেদীতে ৬৮টি মোম বাতি ও ৬টি মশাল প্রজ্জলনের মধ্য দিয়ে ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন করে বিলুপ্ত গাড়াতি ছিটমহলের বাসিন্দারা। মোমবাতি ও মশাল প্রজ্জলন শেষে দোয়া ও মুনাজাত করা হয়।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, আ.লীগের প্রচেষ্টাতেই সম্ভব হয়েছে অবরুদ্ধ জীবন থেকে ছিটমহলবাসীদের মুক্তি।
বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি (বাংলাদেশ ইউনিট) পঞ্চগড়-নীলফামারী জেলার সভাপতি মফিজার রহমান বলেন, দীর্ঘ ৬৮ বছর ছিটমহল নামক ভুখণ্ডের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালে এই দিনে অবরুদ্ধ জীবন থেকে ছিটমহলবাসীদের মুক্তি দিয়ে ছিল। আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ