Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টঙ্গীবাড়ীতে উদ্বোধনের আগেই ধসে পড়েছে সেতু

টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৩:৩১ পিএম

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর উপজেলার হাসাইল-বানারী ইউনিয়নের চরাঞ্চলে নির্মিত ৩২ লক্ষ টাকা ব্যায়ে নির্মাণ করা একটি সেতু উদ্বোধনের আগেই ধসে পড়েছে ।

বৃহস্পতিবার ২৯ জুলাই সরজমিনে গিয়ে দেখাযায়- সেতুটির সংযোগ সড়ক বিলীন হয়ে সেতুটি ধসে পড়েছে। এতে ভোগান্তিতে পরেছে উপজেলার হাসাইল -বানারী ইউনিয়ন এর বিদগাঁও,বানারী,পাচনখোলা,জয়বাংলা গ্রাম সহ প্রায় ১৬টি গ্রামের ১১ হাজার সাধারন মানুষ। বিকল্প সড়ক না থাকায় বিরম্বনা নিয়েই প্রতিদিন বিভিন্ন কাজে উপজেলা সদরে তারা যাতায়াত করছেন। বানারীর বাসিন্দা মকবুল ইসলাম বেপারী (৫৫)জানান- ব্রীজ নির্মানে কিছুদিন পরে প্রাকৃতিক দুর্যোগ (বন্যা) দেখা দেয়। পানির তোরে ব্রীজের নীচের অংশের মাটি সরে গিয়ে ব্রীজটি ধসে পরে যায়। এছাড়াও চরাঞ্চলের বেশীর ভাগ সড়ক বন্যায় বিলীন হয়েগেছে। গত এক বছর ধরে বিলীন হওয়ার পরও কোন কাজ না করায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বৃদ্ধ থেকে শুরু করে ছোট ছোট শিশুরা বহু কষ্টে প্রতিদিন হাট-বাজারে যাতায়াত করে। ব্রীজ সহ সড়ক গুলো পুনরায় নির্মান করার দাবীও জানান তিনি

উপজেলা প্রকল্প-বাস্তবায়ন অধিদপ্তর সুত্রে জানাযায়, ২০১৮-২০১৯ইং অর্থবছরে টেন্ডারের মাধ্যমে ঠিকাদার প্রতিষ্ঠান মেঘলা এন্টার প্রাইজ সেতু নির্মাণের কাজটি পায়। তবে ঠিকাদার প্রতিষ্ঠান তাদের কাজ বুঝিয়ে দিয়েছিলেন এবং প্রাকৃতিক দুর্যোগের কারনে সেতুটির নিচের অংশে বালি সড়ে গিয়ে তা ধসে পড়েছে বলে তারা দাবী করেন।

এ বিষয়ে টঙ্গীবাড়ী উপজেলা প্রকল্প-বাস্তবায়ন কর্মকর্তা সাজেদা সরকার এর কাছে জানতে চাইলে তিনি জানান- আমি টঙ্গীবাড়ীতে যোগদানের আগেই ওই সেতুর কাজ সম্পন্ন হয়েছে, আমরা খোজ খবর নিয়ে বিষয়টি উধ্বতন কর্মকর্তাদের জানাবো ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ