Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কটিয়াদীতে ঘরে ঘরে জ্বর, ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের হার

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৩:১০ পিএম

কিশোরগঞ্জে কটিয়াদী উপজেলায় দিন দিন বাড়ছে জ্বর-সর্দির প্রাদুর্ভাব। গ্রাম-গঞ্জে ঘরে ঘরেই জ্বর ও কাশিতে আক্রান্ত হচ্ছে মানুষ। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই সবচেয়ে বেশি। জানা গেছে, উপজেলার নয়টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় আশঙ্কাজনক হারে জ্বরের রোগী বেড়েছে। ছড়িয়ে পড়ছে করোনাভীতি। সেই সঙ্গে দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যাও। গত দুই সপ্তাহের ব্যবধানে উপজেলায় করোনা শনাক্তের হার বেড়েছে। এছাড়া করোনা আক্রান্তের ভয়ে অনেকেই ডাক্তারের কাছে না গিয়ে বাড়িতেই গোপনে চিকিৎসা নিচ্ছেন।
ওষুধের দোকানদাররা জানান, সর্দি, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও গলাব্যথার ওষুধ বিক্রি হয়েছে ব্যাপক হারে। তবে সরবরাহ কম থাকায় রীতিমতো হিমশিম খাচ্ছেন দোকানিরা।
উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য বলছে, সর্বশেষ উপজেলার ৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। উপজেলায় ৩০৭ জন করোনা পজিটিভ রয়েছেন। আর করোনায় মোট মারা গেছেন ১০ জন।
এরই মধ্যে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণও করেছেন বেশ কয়েকজন। তবে নমুনা দিতে মানুষের অনীহা থাকায় উপজেলায় করোনা রোগীর প্রকৃত সংখ্যা নির্ণয় করতে পারছে না উপজেলা স্বাস্থ্য বিভাগ।
জালালপুর চরপুক্ষিয়া গ্রামের বাসিন্দা রহমান মিয়া জানান, আমরা ৪-৫ দিন থেকে জ্বর ও সর্দিতে ভুগছি। এ কয়েকদিনেই জ্বরে কাহিল হয়ে পড়েছি। তবে চিকিৎসা নিচ্ছি বাড়িতে থেকেই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল বলেন, করোনা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে প্রশাসন। করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়ায় উপজেলা প্রশাসন থেকে সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ