Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

নীলফামারী সৈয়দপুরে করোনা সংক্রমণ রোগীর বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম ইতোমধ্যে বেশ সারা ফেলেছে। সৈয়দপুর উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন ফ্রি অক্সিজেন সেবা চালু করেছেন। তার দেখাদেখি পার্শ্ববর্তি উপজেলাতেও আ.লীগের স্থানীয় নেতারা এ সেবা চালু করেছেন বলে জানা গেছে।
সৈয়দপুর উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা রোগীদের সহায়তায় বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছি। আমরা এ পর্যন্ত করোনা আক্রান্ত ৮ রোগীকে এ সেবা দিতে সক্ষম হয়েছি। অক্সিজেন সেবার জন্য হটলাইনে দেয়া ০১৭৩৪৪৮৪১০৪ নাম্বারটি আমি নিজেই পরিচালনা করছি। রোগীর পরিবার থেকে কল আসলে বিস্তারিত জেনে দূরত্ব ভেদে ৩০ থেকে ৪৫ মিনিটের মধ্যে স্বেচ্ছাসেবীরা অক্সিজেন নিয়ে হাজির হচ্ছে। তিনি আরো জানান, রোগী মনিটরিং করার জন্য এ বিষয়ে অভিজ্ঞ ৩ জন ডাক্তারও কাজ করছে। এ সেবায় ১০টি মোটরসাইকেল ও ১টি মাইক্রোবাস মজুদ রাখা হয়েছে। প্রতি অক্সিজেন সিলিন্ডারে ২ থেকে ৩ জন স্বেচ্ছাসেবী কাজ করছে। বর্তমানে ২০ অক্সিজেন সিলিন্ডার, নেবুনাইজার ১০ ও ন্যাজাল কেনুলা ২০টি মজুদ রাখা হয়েছে। পর্যায়ক্রমে তা আরও বৃদ্ধি করা হচ্ছে। এনিয়ে সৈয়দপুর উপজেলায় মোট ৪৬ জন স্বেচ্ছাসেবী ফ্রি-অক্সিজেন সেবায় নিয়োজিত আছেন। ইতোমধ্যে এ সেবার বেশ সারাও ফেলেছে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ