Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে আইজিপি ও র‍্যাব প্রধানের কর্মব্যস্ততা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:৩২ পিএম

আইজিপি বেনজির আহমদ ও র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন তিন দিনের সফরে কর্মব্যস্ত সময় কাটিয়েছেন।

তারা কক্সবাজারে জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএনের তিন ব্যাটালিয়ন ও র‍্যাবের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরী বৈঠক করেছেন।

টেকনাফ মেরিন ড্রাইভের পাশে পুলিশ কল্যাণ ট্রাস্টের জমি পরিদর্শন করেছেন। এই জমি পুলিশের নিজস্ব অর্থায়নে ক্রয় করা হয় বলে জানা গেছে।

এ সময় সেখানে পুলিশের অবকাঠামো নির্মাণ পরিকল্পনার অংশ হিসেবে মানচিত্র উপস্থাপন করা হয়।

কক্সবাজার সফরকালে টেকনাফ সীমান্তের জিরো পয়েন্ট সাবরাং মেরিনড্রাইভে গাড়ি যোগে পৌঁছেন দুই বাহিনীর দুই প্রধান। কিন্তু এ সফরে কোন মিডিয়া কর্মীদের সঙ্গে কথা বলেনি তাঁরা।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সোমবার বিকেলে টেকনাফ সাবরাংয়ে খুরের মুখ মেরিন ড্রাইভের সৈকতের পাশে পুলিশ কল্যাণ ট্রাস্টের জমি পরিদর্শন করেন। সেখানে ‘সাবরাং অ্যামিউসমেন্ট পার্ক’সহ নামে বিভিন্ন স্থাপনা গড়ে তোলার পরিকল্পনার মানচিত্র উপস্থাপনা করা হয়।

এসময় আরো ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমদ, কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এপি তারিকুল ইসলাম ও ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা।

এর আগে, রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে পৃথক হেলিকপ্টারযোগে তারা কক্সবাজার আসেন। বিমানবন্দর থেকে সরাসরি যোগদেন জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএনের তিন ব্যাটালিয়ন ও র‍্যাবের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরী বৈঠক করেছেন।

দুই বাহিনীর প্রধানের কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা শিবিরের বিভিন্ন ক্যাম্প পরিদর্শনের কথা থাকলেও তা আর হয়ে উঠেনি বৈরী আবাহাওয়ার কারণে।

আজ মঙ্গলবার আইজিপি ও র‍্যাব প্রধান ঢাকা ফিরে যাওয়ার কথা রয়েছে।



 

Show all comments
  • Harun Ur Rashid ২৭ জুলাই, ২০২১, ২:৪৩ পিএম says : 0
    Field visit more development more.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ