Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে জোয়ারে হাঁটু সমান পানি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১০:০৫ পিএম

পূর্ণিমার জোয়ারের হাঁটুপানি জমেছে নগরীর নিম্নাঞ্চলে। বাসা, বাড়ি দোকান পাট, সড়কে পানি উঠে যাওয়ায় দুর্ভোগের শিকার হন ওইসব এলাকার মানুষ । রাতে দ্বিতীয় দফায় প্রবল জোয়ারে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, মা ও শিশু জেনারেল হাসপাতাল, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়া, খাতুনগঞ্জসহ বেশ কিছু এলাকায় বাসা-বাড়ির নিচতলা, দোকানপাট ও সড়কে পানি উঠে গেছে। জোয়ারে পানি থেকে বাদ যায়নি আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালের পুরাতন ভবনের নিচতলাও।হাঁটুপানি মাড়িয়ে রোগীর স্বজন, চিকিৎসক, সেবিকা, কর্মকর্তাদের আসা-যাওয়া করতে হয়েছে।
পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা ড. মুহাম্মদ শহিদুল ইসলাম বলেন, রোববার বিকেল ৩টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে । পূর্ণিমার প্রভাবে কর্ণফুলী নদীতে অস্বাভাবিক জোয়ার হচ্ছে। ৫ দশমিক ২৭ মিটার পর্যন্ত পেয়েছি। স্বাভাবিক সময়ে যা ৩ থেকে ৪ মিটারের মধ্যে থাকে। সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ী দমকা হাওয়াসহ অনেক জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রোববার দিনের জোয়ার শুরু হয় সকাল পৌনে ৯টা থেকে। ২টা ১৭ মিনিটে ছিল সর্বোচ্চ জোয়ার। এরপর ভাটা শুরু হয়। আবার জোয়ার আসে রাত ৯টা থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ