Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় সরকারের ব্যর্থতা ঢাকতেই আমাদের নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ৫:২৭ পিএম

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জামাল হোসাইন তালুকদারের গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, করোনাভাইরাসের ভয়াবহতা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে মামলা দিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। রোববার (২৫ জুলাই) তিনি এক বিবৃতিতে বলেছেন, সরকারের উদাসীনতা, ব্যর্থতা ও ভ্রান্ত নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।

তিনি বলেন, টিকা ও চিকিৎসা না পেয়ে মানুষ মারা যাচ্ছে। ভয়াবহ এ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি সরাতে সরকার বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে। অবিলম্বে জামাল হোসাইন তালুকদারের বিরুদ্ধে দায়েরকৃত ‘অসত্য’ মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকারের অপরিকল্পিত লকডাউনে নিম্নআয়ের মানুষের জীবন বিপন্ন হচ্ছে। খাদ্য ও অর্থের কষ্টে মানুষ অর্ধাহার-অনাহারে দিন যাপন করছে। নিদারুণ কষ্টে মানুষ আত্মহত্যার পথ পর্যন্ত বেছে নিচ্ছে। বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী সরকার দেশে ফ্যাসিবাদী শাসন দীর্ঘস্থায়ী করতে করোনা ভয়াবহতার মধ্যেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও তাদের গ্রেফতার করতে আরও হিংস্র হয়ে উঠেছে। নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা যেন এই সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ