Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন কমিটি বাতিল চায় পুরাতন কমিটি

নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগ

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

কেন্দ্র ঘোষিত নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পুরাতন কমিটি। গতকাল শনিবার সকাল ১১টায় নাটোর জেলা আ.লীগের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আ.লীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের অগণতান্ত্রিক কমিটির বাতিল করে পুনরায় কাউন্সিলিংয়ের মাধ্যমে জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি গঠন করার দাবি তোলা হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিলুপ্ত হওয়া পুরাতন কমিটির আহবায়ক অ্যাডভোকেট আরিফুর রহমান সরকার, যুগ্ম আহবায়ক আহম্মেদ সেলিম, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মোস্তারুল ইসলাম আলম ও সদর থানা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম সাক্কু। উপস্থিত ছিলেন নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়াসহ জেলার সকল উপজেলা স্বেচ্ছা সেবকলীগের নেতৃবৃন্দ। সম্মেলনে বলা হয়, লিখিত বক্তব্যে কমিটির আহবায়ক অ্যাডভোকেট আরিফুর রহমান সরকার, যুগ্ম আহবায়ক আহম্মেদ সেলিম দাবি করেন, গত ১৯ জুলাই রাত পৌনে ১২টার দিকে ২০ জুলাই স্বাক্ষরিত জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হতে দেখা যায়। এই তালিকায় সভাপতি পদে চিহ্নিত রাজাকার সোনা মিয়ার ছেলে নাটোর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর ইশতিয়াক আহমেদ ডলার ও সাধারণ সম্পাদক পদে মাদক সম্রাট সাগরের ছোট ভাই জেলা পরিষদ সদস্য শফিউল আযম স্বপনের নাম দেখা যায়। এছাড়া কমিটিতে অন্য যাদের রাখা হয়েছে তারা অতীতে দলের কোন কর্মসূচিতেও অংশগ্রহণ করেননি। তবুও কেন্দ্রীয় নের্তৃবৃন্দ তাদের দ্বারা গঠিত কমিটিই অনুমোদন করেছেন। ভুল তথ্য দিয়ে স্বাধীনতা বিরোধীদের দ্বারা স্বেচ্ছাসেবকলীগের কমিটি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে নতুন কমিটির ৩ জন সহ-সভাপতি যথাক্রমে মলয় কুমার, বুলবুল আহমেদ ও বুলেট নতুন কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপন করে পুরাতন কমিটির সাথে একাত্বতা ঘোষণা করেন।
এ ব্যাপারে নতুন কমিটির সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার বলেন, পদ পদবী না পেয়ে বিলুপ্ত কমিটির কেউ কেউ কেন্দ্র অনুমোদিত কমিটির বিরোধীতা করছেন। আমি জেলা ছাত্রলীগের সভাপতি ছিলাম, এন এস সরকারি কলেজের ভিপি ছিলাম এবং বর্তমানে পৌর কাউন্সিলর। আমি রাজাকারের সন্তান হলে এটা সম্ভব ছিল না। নতুন কমিটিকে তারা সহায়তা করলে আমরা আরো এগিয়ে যাব।
এ ব্যাপারে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন বলেছেন, দুই যুগ দায়িত্বে থেকে কোন কাজ না করা ও সম্মেলন না করে পদ আঁকড়ে বসে থাকায় গঠনতন্ত্র মেনেই কেন্দ্রীয় কমিটি আগের কমিটি বিলুপ্ত করে জেলা আওয়ামী লীগের মতামত নিয়ে সকল নিয়ম মেনেই নতুন কমিটি গঠন করেছে। আমদের সম্মানহানী করতে পদ বঞ্চিতরা যাই বলুক না কেন আমরা হঠাৎ দলে আসিনি, আমরা তৃনমূল থেকে উঠে এসেছি, আমরা জন প্রতিনিধি, মানুষ আমাদের খুব ভালো করে চিনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ