Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে সোমবার ২০৯ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১০:২৬ এএম

কক্সবাজারে ১৮ জুলাই ২ টি প্রতিষ্ঠানে ২ ধরনের পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ২০৯ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

তারমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬২২ জনের নমুনা টেস্ট করে ১৯০ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৪৩২ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৬২ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ১৯ জনের টেস্ট পিার্ট 'পজেটিভ' শনাক্ত করা হয়। আর ৪৩ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ’ আসে।

বাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের
(পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৯০ জন করোনা রোগীর মধ্যে ১৩ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১৭৭ জনের মধ্যে ২ জন বান্দরবান জেলার রোগী এবং ২ জন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী। অবশিষ্ট ১৭৩ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ২৪ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলার ৬২ জন, উখিয়া উপজেলার ১১ জন, রামু উপজেলার ২ জন, টেকনাফ উপজেলার ৩৮ জন, চকরিয়া উপজেলার ৯ জন, পেকুয়া উপজেলাযর ১৭ জন, কুতুবদিয়া উপজেলার ৪ জন এবং মহেশখালী
উপজেলার ৬ জন রোগী রয়েছে।

কক্সবাজার জেলা সদর
হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে করোনা শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার রোগী ১৫ জন, রামু উপজেলার রোগী ২ জন এবং উখিয়া উপজেলার রোগী রয়েছে ২ জন।

এনিয়ে, ২ টি প্রতিষ্ঠানে আজ ১৮ জুলাই পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৫ হাজার ৪০১ জন।

গত ১৭ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৪৯ জন। তারমধ্যে, ২৩ জন রোহিঙ্গা শরনার্থী।

গত ১৭ জুলাই একদিনে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৫ জন। যা এ যাবৎ কালের একদিনের মৃত্যুর সংখ্যায় সর্বোচ্চ রেকর্ড। গত ১৬ জুলাই একদিনে কক্সবাজারে ৩ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছে।

১৫ জুলাই পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করার সংখ্যা ছিল মোট ১৪১ জন। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′২৩% ভাগ।

একইসময়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ২৬৪ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮০'৬৬% ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শনাক্ত

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ