Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

জেলা-উপজেলায় করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

মহামারি করোনাভাইরাসের আঘাতে সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার পর সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এছাড়া অন্যান্য জেলা-উপজেলাগুলোতে করোনার ভয়াবহতা ক্রমে বাড়ছেই।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরো ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের দুই জন মহানগরীর এবং নয় জন জেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৯৪৫ জনের।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১১০২ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা পেীঁছেছে ৭৪ হাজার ২০১ জনে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল থেকে রোববার মধ্যে তারা মারা যান।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে। বেড়েছে শনাক্তের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ৩৪৫ জনের। এর আগে শনিবার (১৭ জুলাই) বিভাগে ৪০ জনের মৃত্যু এবং ৫৩৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। রোববার দুপুরেবিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেন।
বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় বরিশাল মহানগরী, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠিতে ৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সর্র্বোচ্চ সংখ্যা ছিল বরিশালেই ১৯৭ জন।
গত ২৪ ঘন্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ছিল দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতে, ১০৪জন। দক্ষিণাঞ্চলে করোনার আরেক হটস্পট পিরোজপুরেও গত ২৪ ঘন্টাায় ৩১২ জনের নমুনা পরিক্ষায় ৯৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় ১৫৫ জনের নমুনা পরিক্ষায় ৬৯ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়েছে।
বরগুনায় গত ২৪ ঘন্টায় ২৪৯ জনের নমুনা পরিক্ষায় ৭০ জনের দেহে করোনা সংক্রমন শনাক্ত হয়েছে। এসময়ে জেলাটির বামনা ও সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও এসময়ে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় নতুন ৬১ জন শনাক্ত হয়েছে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৭ ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১২জনসহ মারা গেছেন ১৯ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ৬১৫টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৭ জন ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব ও এন্টিজেন টেস্টে ৭৫২ টি নমুনা পরীক্ষা করে ১৯৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।
কক্সবাজার ব্যুরো জানায়, কক্সবাজার জেলায় মোট ১৭১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন।
এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৯৮৮টি নমুনা পরীক্ষার বিপরীতে ২০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর সদর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১জন ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪ জন মৃত্যুবরন করেছেন। তাছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোর সদর হাসপাতালে আরোও ২ জন মারা গেছেন। এনিয়ে জেলায় গত ২৪ ঘন্টায় মোট ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮০৩ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২১৪ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা ও উপসর্গে দুই তরুনীসহ সাতক্ষীরায় ১২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জনের, আর একজনের মৃত্যু হয়েছে একটি বেসরকারি হাসপাতালে। গত ২৪ ঘন্টায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ