Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২৫ জনের মৃত্যু, শনাক্ত ১১৫৭৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৫:৩৬ পিএম | আপডেট : ৬:০২ পিএম, ১৮ জুলাই, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯৪ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৭৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে। শনাক্তের হার ২৯.০৯  শতাংশ, যা গতকাল ছিল ২৯.০৬ শতাংশ এবং মৃত্যুর হার ১.৬২ শতাংশ, যা গতকালও ছিল ১.৬২।

 

আজ রবিবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে, শনিবার ২০৪ জনের মৃত্যু হয়। শুক্রবার ১৮৭ জন মারা যান। এর আগে, বৃহস্পতিবার ২২৬, বুধবার ২১০, মঙ্গলবার ২০৩, সোমবার ২২০ ও রোববার (১১ জুলাই) রেকর্ড ২৩০ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৯ লাখ ৩২ হাজার ০৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৮টি পরীক্ষাগারের আওতায় ৩৯ হাজার ২০৪ জনের নমুনা সংগ্রহ করে ৩৯ হাজার ৮০৬ জনের পরীক্ষা করা হলে ১১ হাজার ৫৭৮ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হন।

 

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ লাখ ৫৫ হাজার ৩৮৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ২২ শতাংশ, যা গতকাল ছিল ১৫ দশমিক ১৪। মৃতদের মধ্যে ১২৩ জন পুরুষ এবং ১০২ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা  বিভাগে ৬০ জন ও দ্বিতীয় অবস্থানে  খুলনা  বিভাগে ৫৮ জন। এছাড়া চট্টগ্রামে ৪০, রাজশাহীতে ২০, রংপুরে ১৪, ময়মনসিংহে ১৪ সিলেটে ১৪ ও বরিশালে ৯ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৬১-৭০ বছর বয়সী ৬৪ জন, ৫১-৬০ বছর বয়সের ৫২ জন, ৭১-৮০ বছর বয়সী ৩৫ জন ও ৪১-৫০ বছর বয়সী ৩১ জন।

 

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৮ জুলাই, ২০২১, ৬:২৮ পিএম says : 0
    এই মৃত্যু গুলো কি অনিবার্য ছিল? কিছুই করার ছিলনা রাষ্ট্রের?অদৃশ্য ভাইরাস মৃত্যু আক্রান্তের জন‍্যে কাওকে দোষ দায়ী করা উচিৎ নয়। পরিস্থিতি পরিবেশ সময় কে দোষারোপ করা যায়। ভাইরাসের আগমনের স্থান পশ্চিম বাংলা কলকাতা আজ মৃত্যু শূণ্য দিন ছিল। আমাদের এখানে আক্রান্ত চিত্র রেড় জোনের মত ২৯% শতাংশ আজও ২২৫জনের মৃত্যু বাংলাদেশের ভাইরাসের পরিস্থিতি জটিল। হাটে বাজারে মার্কেটে মানুষের চলাপেরা আচার আচরণে বর্তমানে ভয়ংকর ভয়াবহ পরিস্থিতি বুঝা বড় মশকিল। আল্লাহ্ একমাত্র হেফাজতের মালিক আমাদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ