Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রামাঞ্চলে করোনা টেস্ট ও স্বাস্থ্য সেবা নিশ্চিতের দাবিতে কৃষক ফ্রন্টের সভা ও স্মারক লিপি পেশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৪:১৬ পিএম

কৃষক-ক্ষেতমজুরসহ গ্রামাঞ্চলের মানুষের করোনা টেষ্ট এবং চিকিৎসার পর্যাপ্ত আয়োজন নিশ্চিত করার দাবিতে-সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট এর কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে রোববার দুপুরে সাতমাথায় মানববন্ধন-সমাবেশ ও সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড এ্যাড.সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্যসচিব সাইফুজ্জামান টুটুল, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট বগুড়া জেলা সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমূখ নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন,স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থ্যার নাজুক অবস্থা উন্মোচিত হয়ে পড়েছে। সরকার সময়মতো কার্যকর উদ্যোগ না নেয়ার কারণে করোনার সংক্রমন গ্রামে বিস্তার ঘটেছে। স্বাস্থ্য অধিদপ্তরের মতে এবারে সংক্রমিত রোগীর শতকরা ৫০ ভাগ গ্রাম থেকে আসছে। সংক্রমন ও মৃত্যু প্রতিদিনই বেড়েই চলছে। একদিকে গ্রামের মানুষের আর্থিক সংগতি নাই অন্যদিকে গ্রামে করোনা পরীক্ষা ও চিকিৎসার নুন্যতম ব্যবস্থা নাই। কিছু উপজেলায় সপ্তাহে ২/৩ দিন সীমিত পরীক্ষা হয়। চিকিৎসা প্রধানত ঢাকা কেন্দ্রিক, বিভাগ ও জেলায় সামান্য সুযোগ রয়েছে। ১২৮ টি পিসিআর ল্যাবের ৮৯ টি ঢাকায় বাকী ৩৯ টি বিভাগ ও জেলা পর্যায়। সব জেলা সদরের হাসপাতালসমূহে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা নাই। হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা ও আই সি ইউ ব্যবস্থা অপ্রতুল। সাধারণ শয্যার সংকটও তীব্র।
সরকারের উচিত দ্রুত এসব সংকটের সমাধান করে মানুষের জীবন রক্ষা করা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ