Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্রি অ্যাম্বুলেন্স সেবা পাবেন করোনায় আক্রান্তরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

করোনায় আক্রান্ত ঢাকার রোগীদের জন্য সব হাসপাতালে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। পাঠাও অ্যাপের মাধ্যমে ‘পাঠাও হেলথ’ সার্ভিস এবং অ্যাপের হোমপেজের অ্যাপকার্ড ব্যবহার করে কোভিড-১৯ রোগীরা সহজেই এই সেবা নিতে পারবেন।

সম্প্রতি ঢাকার একটি হোটেলে এই কার্যক্রমের উদ্বোধন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক, পাঠাও লিমিটেডের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ এবং আকিজ বেকার্স লিমিটেডের পরিচালক এসকে জামিল উদ্দিন।

প্রসঙ্গত, দেশের বৃহৎ ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম ‘পাঠাও’ বিগত বছরের মার্চে ‘পাঠাও হেলথ’ সেবা চালু করে। এই ফিচারের মাধ্যমে প্ল্যাটফর্মের সাবসক্রাইবাররা বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে লাইভ-চ্যাট, ই-প্রেসক্রিপশন গ্রহণ, ‘পাঠাও’ এর মাধ্যমে নিকটস্থ ফার্মেসি থেকে ওষুধ কেনার পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কিত তথ্য জানার সুযোগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ