Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতক-সুনামগঞ্জ সড়কে নির্মিত হচ্ছে বাঁশের সাঁকো

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ছাতক-দোয়ারা-সুনামগঞ্জ সড়ক দিয়ে সরাসরি যানচলাচল বন্ধ রয়েছে দীর্ঘদিন ধরে। গেল বছরের বন্যায় সড়কের বিভিন্ন অংশ ভেঙে গিয়ে এ দুর্ভোগ দেখা দেয়। ফলে সড়কসহ মান্নারগাঁও ইউনিয়নের নোয়াগাঁও খালের ব্রিজ ভেঙে যায় পানির স্রোতে।
ঘটনার প্রায় এক বছর পেরিয়ে গেলেও সড়ক সংস্কার ও ব্রিজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়নি। এ অঞ্চলের লক্ষাধিক মানুষ সুনামগঞ্জ জেলা সদরের সাথে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। দীর্ঘ জনদুর্ভোগের পর অবশেষে সড়কের নোয়াগাঁও খালের ওপর বাঁশের সেতু নির্মাণে এগিয়ে এসেছে শ্যামলবাজার যুব সমাজ কল্যাণ সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকাবাসী।
গতকাল শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে বাঁশের সেতু নির্মাণ কাজ। তিন দিনের মধ্যে সেতুটির কাজ সম্পন্ন হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন। শ্যামলবাজার যুব সমাজ কল্যাণ সংগঠনের সভাপতি রমজান আলী বলেন, নৌকা দিয়ে দু’পারের মানুষ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছিলেন এতো দিন। ওই খালে নৌকা ডুবে বেশ কয়েকজন মানুষ মারা গেছেন। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রিজ নির্মাণে এগিয়ে না আশায় এলাকাবাসীকে সাথে নিয়ে তারা বাঁশের সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছি। বাঁশের সেতুটি নির্মিত হলে সড়কে চলাচলরত মানুষ কিছুটা হলেও ভোগান্তি দূর হবে।
জাহাঙ্গীর আলম রফিক বলেন, ছাতক-দোয়ারা-সুনামগঞ্জ সড়ক সংস্কারসহ নোয়াগাঁও খালের ওপর দ্রুত স্থায়ী ব্রিজ নির্মাণের দাবি জানান।
মান্নারগাঁও ইউপি চেয়ারম্যান আবু হেনা আজিজ বলেন, ইউনিয়ন পরিষদ থেকে নোয়াগাঁও খালটি লিজ দেয়া হয়েছে। তবে জনগণের দুর্ভোগ লাঘবে বাঁশের সেতু নির্মাণে তার আপত্তি নেই, যদি তারা পারাপারে জনগণের কাছ থেকে টাকা পয়সা না নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ