Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে অবৈধ বালু উত্তোলনের দায় মেটালো এক কিশোরী!

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৭:১৪ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মামার বাড়িতে বেড়াতে এসে করতোয়া নদীতে গোসল করতে গিয়ে প্রাণ হারালো নবম শ্রেণি পড়ুয়া কিশোরী তানিয়া (১৬)। পৌর এলাকার বালিয়ামারী (খলসী চাঁদপুর) এলাকায় করতোয়া নদীর পানিতে ডুবে শুক্রবার দুপুরে তাঁর মৃত্যু হয়। নদীতে অবৈধ বালু উত্তোলনের ফলে সৃষ্ট গর্ভে পরে গিয়ে নিখোঁজ হয় তানিয়া। ফায়ার সার্ভিসের সহযোগিতায় এলাকাবাসী তাঁর লাশ উদ্ধার করে। নিহত তানিয়া উপজেলার তালুক রহিমাপুর গ্রামের শহিদুল ইসলামের মেয়ে।

এলাকাবাসী জানান, তানিয়া বিয়ের দাওয়াতে পৌর এলাকার চড়পাড়া মহল্লার মামা বুলু মিয়ার বাড়িতে বৃহস্পতিবার আসে। শুক্রবার দুপুরে সমবয়সী দুই মামাতো বোন কে নিয়ে পার্শ্ববর্তী করতোয়া নদীতে গোসল করতে যায়। গোসল করার এক পর্যায়ে তাঁর শ্যাম্পু আনতে যায় তানিয়া। শ্যাম্পু নিয়ে আসার সময় অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে সৃষ্ট গর্তে পড়ে যায় তানিয়া। প্রায় ঘন্টাব্যাপী চেষ্টার পর ফায়ার সার্ভিসের সহায়তায় এলাকাবাসী নদীতে বালু উত্তোলনের খাদ থেকে তাঁর লাশ উদ্ধার করে। নদীতে পানি কম থাকলেও শুধু অবৈধ বালু উত্তোলনের কারণে সৃষ্ট গর্তে আটকে তানিয়ার মৃত্যুর অভিযোগ তুলেছে এলাকাবাসী।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আরিফ আনোয়ার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত তানিয়ার সঙ্গীরা জানিয়েছে বালু উত্তোলনের ফলে সৃষ্ট গর্তে সে পড়ে যায়। সঙ্গীরা তাকে টেনে তোলার চেষ্টা করলেও তারা ব্যর্থ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ