Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ত্রীকে নির্যাতনের দায়ে স্বামীর ৭ বছর কারাদণ্ড

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর বাগমারা উপজেলায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করায় স্বামী সোহরাব হোসেনকে (৪৫) সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে জরিমানা ২৫ হাজার টাকা করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (২) বিচারক শহীদ আহমেদ নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের হওয়া মামলার শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণীতে জানা যায়, সোহরাবের গ্রামের বাড়ি বাগমারা উপজেলার মোহনগঞ্জ গ্রামে। ২০১৫ সালের ৩১ জানুয়ারি সকালে নিজ বাড়িতে সোহরাব হোসেন তার স্ত্রীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন এবং অস্বীকৃতি জানালে লাঠি দিয়ে পিটিয়ে স্ত্রীর ডান হাত ভেঙ্গে দেন। এছাড়াও নির্যাতনে তার স্ত্রী গুরুতর জখম হন।

এর আগে বিয়ের পর সোহরাব যৌতুক হিসেবে নগদ এক লাখ টাকা ও ৫০ হাজার টাকা মূল্যের আসবাবপত্র নেন। এরপর ফের দু’লাখ টাকা যৌতুকের জন্য নির্যাতন শুরু করেন।

সোহরাবকে অভিযুক্ত করে বাগমারা থানা পুলিশ চার্জশিট দিলে সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ মঙ্গলবার দুপুরে এ রায় দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমত আরা বলেন, জরিমানার ২৫ হাজার টাকার মধ্যে ভুক্তভোগীকে ১৫ হাজার টাকা এবং বাকি ১০ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ