Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরুর ওপর এ কেমন বর্বরতা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

কুষ্টিয়ার মিরপুরে একটি গোয়াল ঘরে বিষ দিয়ে দুই গরু মারলো দুর্বৃত্তরা। নৃশংস এ ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাতে উপজেলার চিথলিয়া ইউনিয়নের মজলিশপুর গ্রামে। গতকাল বৃহস্পতিবার ভোরে কৃষক রফি ফকির গোয়াল ঘরে গিয়ে দেখেন গরু মরে পড়ে আছে। তিনি জানান, তার গরু দুটির শরীরে বিষের গন্ধ ছিল। তিনি আরো জানান, আসন্ন কোরবানির ঈদের জন্যই ষাঁড় গরু দুইটি পার্শ¦বর্তী গ্রামের বেপারীর কাছে ১ লাখ ৭০ হাজার টাকায় বিক্রি করেছিলাম। গতকাল বৃহস্পতিবার সকালেই গরু দুটি আমার বাড়ি থেকে নিয়ে যাওয়ার কথা ছিল। বিষয়টি জানতে পেরেই এমন নৃশংস ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। তার ধারণা পূর্বশক্রতার কারণে এ ঘটনা ঘটানো হয়েছে। সকালেই থানায় অভিযোগ দায়ের করেছেন ওই কৃষক রফি ফকির। এদিকে, এমন নৃশংস ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন গ্রামবাসী।

চিথলিয়া ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন পিস্তল জানান, যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তির দাবি করছি। মিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সোহাগ রানা জানান, এমন অমানবিক ঘটনা যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিত। এ বিষয়ে মিরপুর থানার ওসি গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ