Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় কোরবানির পশুর হাট উদ্বোধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মহানগরীর জোড়াগেট এলাকায় কেসিসির উদ্যোগে খুলনা অঞ্চলের সর্ববৃহৎ কোরবানির পশুর হাট উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জোড়াগেটে কোরবানির পশুর হাটের ফিতা কেটে উদ্বোধন করেন খুলনা মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।
জানা যায়, প্রতিবারের মতো এবারও হাটে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নিশ্চয়তা বিধান করা হবে। হাটে পশু আনতে কেউ যাতে হয়রানির শিকার না হন, এজন্য দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করা হবে। গত বছর কেসিসির পশুর হাটে ৬১৬৯টি পশু বিক্রি হয়। এরমধ্যে ছিল ৪৭৭২টি গরু, ১৩৬০টি ছাগল ও ৩৬টি ভেড়া। এ থেকে কেসিসি রাজস্ব আয় হয় ১ কোটি ৬৪ লাখ ৭৭ হাজার ৭ টাকা।
হাট পরিচালনা কমিটির আহ্বায়ক শামসুজ্জামান মিয়া স্বপন বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পশুর হাট পরিচালনায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন করা হবে। আগতদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, জীবাণুনাশক ব্যবহার ও সামাজিক দূরত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ