Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দীর্ঘ প্রতীক্ষার পরে দক্ষিণাঞ্চলের সাথে সারা দেশের যোগাযোগ ব্যবস্থা পুনর্বহাল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৫:৩৮ পিএম

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার রাতের প্রথম প্রহর থেকে দক্ষিণাঞ্চলের সাথে সারা দেশের সড়ক ও নৌযোগাযোগ প্রতিষ্ঠিত হয়েছে। আকাশ যোগাযোগ স্থাপিত হয়েছে বৃহস্পতিবার সকালে। সরকারী-বেসরকারী এয়ারলাইন্স-এর ৮টি উড়ানে দিনভর বরিশালÑঢাকা সেক্টরে যাত্রী পরিবহন করেছে সরকারী স্বাস্থ্য বিধি মেনেই।
আর রাজধানীর সাথে বরিশাল ও ভোলার নৌপথে বৃহস্পতিবার সকাল থেকে ক্যাটামেরন সার্ভিসে বিপুল যাত্রী চলাচল করলেও সরকারী-বেসরকারী নৌযানগুলোতে যাত্রী চলাচল শুরু হয় বৃহস্পতিবার রাতে। প্রথম দিন যাত্রীর আধিক্য কম থাকায় কিছুটা দুরুত্ব বজায় রেখে চলাচল করতে দেখা গেলেও প্রায় সব নৌযানেই অর্ধেক যাত্রীর মুখেই মাস্ক ছিলনা। দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন রুটের নৌযানগুলেতেও একই চিত্র লক্ষ করা গেছে।
বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে রাজধানী সহ উত্তরাঞ্চল এবং খুলনা বিভাগের সড়ক পথেও বাস চলাচল করেছে কিছু আসন ফাঁকা রেখেই। তবে সড়ক পথেও অনেক যাত্রীর মুখেই মাস্ক ছিলনা। স্বাস্থ্য বিভাগ থেকে গত মাসের শেষ ভাগেই খুলনাÑযশোর সহ পশ্চিম সীমান্ত এলাকাগুলোর সড়ক পথে যাত্রী পরিবহন বন্ধের অনুরোধ করা হয়েছিল। কিন্তু প্রথমে তা আমলে না নেয়া হলেও ১ জুলাই থেকে লকডাউনের কারনে তা বন্ধ থাকলেও ১৫ দিনের মাথায় তা পুনরায় খুলে দেয়ায় যথেষ্ঠ উদ্বেগ প্রকাশ করেছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞগন সহ স্বাস্থ্য বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাগনও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ