Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে সংঘর্ষে আহত ৩

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার দেবিদ্বারে কোরবানির গরুর হাটের ইজারা নিতে দরপত্র জমা দিতে গেলে সরকার দলীয় অঙ্গ-সংগঠনের ৩ নেতাকর্মীকে মারধর ও বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার বেলা দেড়টায় উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সামনে ঘটনাটি ঘটে।
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখা কর্তৃক এক নির্দেশনায় দেবিদ্বার উপজেলার ১৮টি অস্থায়ী গরু-ছাগলের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত ওই দরপত্র আহবানের শেষ সময় ছিল গতকাল মঙ্গলবার সকাল থেকে বেলা ১টা পর্যন্ত, এবং দরপত্র খোলার তারিখ একই দিনের বেলা ৩ টায়। এ সময়ে মোট ৫শ’ টাকা মূল্যের ১২৭টি দরপত্র বিক্রি হয়। অভিযোগকারীরা জানায়, পূর্বপরিকল্পিত ভাবে একদল লোক দরপত্র জমা দিতে গেলে অনেকেই বাঁধার ও হামলার শিকার হয়।।
আহত আওয়ামী লীগ নেতা রমজান আলী, জানে আলম সরকার ও স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল বাশার জানান, সকাল থেকেই আমাদের বিভিন্ন অঙ্গ-সংগঠনের বেশ কিছু নেতাকর্মী দরপত্র জমাদানের কক্ষ ঘিরে রাখে। কৌশলে দরপত্র জমা দিলেও ওরা টের পেয়ে আমাদের উপর হামলা চালায়। পরে ১০/১২ জন আমাদের বেধরক মারধর শেষে লাঞ্ছিত করে উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে বের করে দেয়। এ সময় দায়িত্বরত পুলিশ নিরব দর্শকের ভ‚মিকা পালন করে। এ সময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুড়িরপাড় গ্রামের তারনভীর জানান, ওরা আমাকে দরপত্র জমা দিতেই দেয়নি। হুমকির মুখে উপজেলা পরিষদ থেকে বের করে দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান দৈনিক ইনকিলাবকে জানান, নির্ধারিত সময়ে দরপত্র বাক্স খোলা হয়েছে। সব কিছু নিয়মতান্ত্রিক ভাবেই সম্পন্ন করা হয়েছে। আমার জানা মতে বা আমার উপস্থিতিতে কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ দৈনিক ইনকিলাবকে বলেন, বেলা দেড়টায় দরপত্র জমাদানকারীদের উপর হামলার সংবাদ পেয়ে পুলিশ প্রশাসনকে জানাই। তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ১২৭টি দরপত্র বিক্রি হলেও বিকেল ৩টায় দরপত্র বাক্স খোলার সময় ৫১টি দেখতে পাই। আমি বিকেল সাড়ে ৩ টায় অফিসে আসার পর দরপত্র জমা দিতে না পারা দুইজন ব্যাংক ড্রাফট দেখিয়ে অভিযোগ করেছে। তবে সবচেয়ে আনন্দের বিষয় বিগত কয়েক বছরের মধ্যে এবারই মাত্র ১৮টি অস্থায়ী গরু-ছাগলের হাট ইজারায় জমাপড়া রাজস্ব আয় পেয়েছি ভ্যাট ছাড়া ১৮ লাখ ৩৪ হাজার ৫৮১ টাকা।
দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান জানান, টেন্ডার বক্সের নিরাপত্তায় প্রথম থেকেই পুলিশ মোতায়েন ছিল। হট্টগোলের সংবাদ পেয়ে কয়েকজন অফিসারসহ একটি পুলিশ দল ঘটনাস্থলে পাঠাই। সংঘর্ষ চলাকালে বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ