Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসজিদ নির্মাণ নিয়ে বিরোধ

সংঘর্ষের আশঙ্কায় পটিয়াবাসী

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের আলমদারপাড়া গ্রামে ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণকে কেন্দ্র করে সুন্নি-হেফাজত বিরোধ সৃষ্টি হয়েছে। যে কোন মুহূর্তে সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। এ ব্যাপারে সুন্নি আকিদার লোকজনের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্থানীয় রাশেদ ফারুক আলমদার হেফাজত পন্থী মাওলানা আমিনুল হকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছে।
জানা যায়, ছনহরা ইউনিয়নের আলমদারপাড়া গ্রামের সুন্নি আকিদার লোকজন বিগত ১৯৯৬ সালে বায়তুশ শরফ জামে মসজিদ নির্মাণ করে সেখানে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন। এছাড়াও রয়েছে হেফজখানা ও একটি এতিমখানা। কিন্তু সুন্নি আকিদার লোকজনের সঙ্গে সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি করার জন্য হেফাজতের লোকজন ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে। এতে যে কোন মুহূর্তে রক্তপাতের আশংকা করছে এলাকাবাসী। কারণ ওহাবি-সুন্নি দ্বন্দ্বে পটিয়ায় ইতোমধ্যে আরো ২/৩ টি রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। কওমিপন্থী (হেফাজত) মাওলানা আমিনুল হক জানিয়েছে সুন্নীপন্থী লোকজন অহেতুক মসজিদ নির্মাণে বাধা প্রদান করছে।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ জানিয়েছেন, ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণ সংক্রান্তে একটি অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টি যাচাই করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ