Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেড় ফুটের মধ্যে ২টি বৈদ্যুতিক খুঁটি

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের লোহাগাড়ায় দেড় ফুটের মধ্যে পল্লী বিদ্যুতের ২টি খুঁটি স্থাপন করা হয়েছে। তাও জমির মালিককে না জানিয়ে। উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাতগড়িয়া পাড়ায় এ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী মো. নুরুল হক এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১’র জেনারেল ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ করেছেন।
সরেজমিন দেখা গেছে, উপজেলার আলহাজ মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের সামনে সাতগড়িয়া পাড়ায় নুরুন নবী বিল্ডিং-এর মালিক প্রথমে তার জমিতে পল্লী বিদ্যুতের ১টি খুঁটি স্থাপন করেন। পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের যোগসাজশে গত কয়েকদিন আগে হঠাৎ করে রাতের আঁধারে পূর্বের খুঁটির দেড় ফুটের মধ্যে ভুক্তভোগী মো. নুরুল হকের জমিতে আরেকটি খুঁটি স্থাপন করেন। রাতারাতি তড়িঘড়ি করে বিদ্যুৎ লাইনও পরিবর্তন করা হয়েছে। ভুক্তভোগী এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
ভুক্তভোগী মো. নুরুল হক জানান, পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের যোগসাজশে আমার জমিতে অনুমতি ছাড়াই রাতারাতি খুঁটি স্থাপন করে। তড়িঘড়ি করে বিদ্যুৎ লাইনও পরিবর্তন করেছে। এখন বিল্ডিং মালিক এলাকার বখাটেদের ৫ হাজার টাকা দিয়েছে যেন তারা রাতের আঁধারে পুরনো খুঁটিটি তুলে নিয়ে যায়। এ ব্যাপারে অভিযুক্ত বিল্ডিং মালিক নুরুন নবী জানান, তড়িঘড়ি করে কাজ করতে গিয়ে জমির মালিককে জানানোর সুযোগ হয়নি। চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ (পটিয়া)-এর জিএম আবু বক্কর ছিদ্দিক বলেন, ভুক্তভোগীর লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ