Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাওনা টাকা চাওয়ায় মামলার শিকার

পটিয়ায় ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়ায় পাওনা টাকা চাইতে গিয়ে মিথ্যা অপহরণ মামলার শিকার হয়েছে মীর কাশেম নামের এক প্রবাসী। মীর কাশেমসহ অন্য চার জনকে জড়িয়ে দায়েরকৃত মিথ্যা মামলা থেকে অব্যহতি ও প্রতারক মাহাবুবুল বশর প্রকাশ বুলু’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানিয়ে গতকাল মঙ্গলবার উপজেলার ফকিরপাড়া বদর আউলিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করেছেন প্রবাসী মীর কাশেম। এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবক আবদুল জব্বার, এড. জসিম উদ্দিন, মফিজুর রহমান, বদর আউলিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সুপার সৈয়দ জয়নাল আবেদীন জিহাদী, মিয়া মোহাম্মদ বাদশা, হাজী মীর আহমদ প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মীর কাশেম জানান, উত্তর খরনা মাঝির পাড়া ২নং ওয়ার্ডের অধিবাসী মৃত বজলুর রহমান প্রকাশ বদন মুন্সির পুত্র মাহাবুবুল বশর প্রকাশ বুলু প্রবাসী মীর কাশেমের সাথে মামা-ভাগিনার পরিচয়ে সখ্যতা গড়ে তুলে। সেই সুবাদে মীর কাশেমকে মাহাবুবুল বশর ঠিকাদারী ব্যবসার প্রস্তাব দেয়। মাহাবুবুল বশরের ঠিকাদারী লাইসেন্স থাকলেও পূঁজি না থাকায় ব্যবসা করতে পারছিল না। এতে মীর কাশেম পুঁজি বিনিয়োগ করে। ঠিকাদারী কাজের হিসাব শেষে মাহাবুবুল বশর থেকে মীর কাশেম ১১ লাখ ৮৬ হাজার টাকা প্রাপ্ত হয়। প্রায় ২ বছর সে টাকা পরিশোধ না করায় গত ১১ জুন পাওনা টাকা নিয়ে বাকবিতন্ডা হয়। এ সময় উভয়ে ফকিরপাড়া মাদরাসায় চলে যায়। সেখানে খরনা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ও কচুয়াই ইউপি চেয়ারম্যান ইনজামামুল হক জসীমসহ গণ্যমান্য লোকদের নিয়ে একটি বৈঠক হয়। বৈঠক শেষে যে যার বাড়িতে চলে যায়। এরপর ১৩ জুন উক্ত ২ চেয়ারম্যানসহ গণ্যমান্য লোকদের নিয়ে বিষয়টি অবগত করার জন্য পটিয়া থানায় গেলে থানার ওসি রেজাউল করিম মজুমদার মীর কাশেমকে বলেন আপনার বিরুদ্ধে অপহরণ মামলা হয়েছে। একথা বলার পর মীর কাশেমকে হাজতে আটকিয়ে রাখে পরদিন কোর্টে চালান দেয়। মীর কাশেম হযরত বদর আউলিয়া (রহঃ) সুন্নিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটি ও পটিয়া মডার্ণ গার্লস স্কুল এন্ড কলেজের সভাপতিসহ এলাকার বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ