Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ৯৫ জনকে আসামি করে মামলা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১:২৬ পিএম

কবিরহাটে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দ্রেববত দাশের গাড়িতে হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা করা হয়েছে।


সোমবার রাত সাড়ে ৮টার দিকে কবিরহাট থানায় ভুক্তভোগী ম্যাজিস্ট্রেটের পেশকার দেলোয়ার হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

কবিরহাট থানার ওসি টমাস বড়–য়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, সরকারি কাজে বাধা প্রদান করায় ১৪জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৯০-৯৫জনকে আসামি করে এ মামলা দায়ের করা হয়। ঘটনার পর থেকে পুলিশ অভিযুক্ত আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য, গতকাল সোমবার বেলা সাড়ে ৩টার দিকে নোয়াখালীর কবিরহাটে ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামের চিরিঙ্গা বাজারে পশুরহাট বসাতে বাধা দেয়ায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশের গাড়িতে গোবর নিক্ষেপ ও ভাংচুর করে তাকে অবরুদ্ধ করে রাখার এই ঘটনা ঘটে।

স্থানীয়দের সূত্র জানায়, কবিরহাট উপজেলার চিরিঙ্গা বাজার পরিচালনা কমিটির যোগসাজশে কঠোর বিধিনিষেধ অমান্য করে বসেছিল ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির পশুর হাট। খবর পেয়ে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ঘটনাস্থলে গিয়ে পশুরহাট বন্ধ করার নির্দেশ দেয়। এ সময় চিরিঙ্গা বাজার পরিচালনা কমিটির কয়েকজন নেতৃবৃন্দের উসকানিতে উপস্থিত জনতা বিক্ষুদ্ধ হয়ে জেলা ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং গাড়িতে গোবর নিক্ষেপ করে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার ও কবিরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার জানান, পশুরহাট বন্ধে নির্দেশনা দিলে ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলার ঘটনা ঘটে। তবে গাড়িতে গোবর নিক্ষেপের কথা আমার জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ