Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০২ এএম

পরিকল্পিত পরিবার ও দক্ষ জনশক্তি গড়তে চায় সরকার। সেই লক্ষ্যে খাদ্য নিরাপত্তা ও নিরাপদ ও পুষ্টিকর খাবার নিশ্চিতে জোড় দেয়া হয়েছে বলে জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, দেশ থেকে পুষ্টিহীনতা দূর করতে মাতৃত্বকালী ভাতা প্রদান করছে শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। জনশক্তির হার এখন আগের চেয়ে বিভিন্ন দেশের তুলনায় বাংলাদেশ অনেক এগিয়ে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গত রোববার বিকেলে নওগাঁয় অনুষ্ঠিত এক আলোচনা সভায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরো বলেন, সুপিতা ও সুমাতা হলে যেমন একজন সু-সন্তান হয়। অপরিকল্পিত জনসংখ্যা যেমন দেশ ও রাষ্ট্রের জন্য ক্ষতি তেমনই আমি মনে করি পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যা দেশ ও রাষ্ট্রের জন্য আশীর্বাদ। এজন্য আমাদের নতুন প্রজন্মকে শুধুমাত্র একাডেমিক শিক্ষায় শিক্ষিত না করে দক্ষ ও সুশিক্ষায় শিক্ষিত হিসাবে গড়ে তুলতে হবে। এসময় মন্ত্রী এসব গুজবে কান না দিয়ে সকলকে একসঙ্গে এই করোনাকে মোকাবেলা করার আহ্বান জানান। সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদে সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. আবু হানিফ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন অল রশীদ, ডা. কস্তুরী আমিনা কুইন প্রমুখ। এসময় অনুষ্ঠানে ৯টি ক্যাটাগরীতে নওগাঁ জেলার শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী হিসেবে ৯ জনের নাম ও পুরষ্কার প্রদানের ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ