Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্তানের নির্যাতনে ঘর ছাড়ার অভিযোগ

নাঙ্গলকোটে সংবাদ সম্মেলন

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় আব্দুল গফুর ও তার স্ত্রীকে জিম্মি করে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ও জমি দখল করে বাড়িঘর থেকে তাড়িয়ে দেয়ার উঠেছে তার সন্তানদের বিরুদ্ধে। এ ব্যাপারে অসহায় পিতা-মাতা কুমিল্লার আদালতে মামলা করেও সন্তানদের ভয়ে বাড়িঘরে ফিরতে পারেনি। এ ব্যাপারে গতকাল সোমবার নাঙ্গলকোট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বটতলী ইউনিয়নের লক্ষীপুর গ্রামের আব্দুল গফুর ড্রাইভারের প্রথম স্ত্রী ৩ বছর পূর্বে মারা যায়। পরে ছেলে-মেয়েরা তাকে পুনরায় বিয়ে করান একই উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের বাইয়ারা গ্রামে। বিয়ের পর সন্তানরা তাদেরকে সন্তান না নিতে চাপ সৃষ্টি করে। কিছুদিন পর দ্বিতীয় স্ত্রীর গর্ভে সন্তান আসার খবর শুনে ক্ষিপ্ত হয়ে যায় তারা। গত ৮ জুন পিতা-মাতা ও শিশু কন্যা নাহিদা আক্তারকে নির্যাতন করে ঘরে জিম্মি করে হত্যার হুমকি দিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বর্ণলঙ্কার, নগদ ৫০ হাজার টাকা ও আসবাবপত্র লুট করে নিয়ে গিয়ে বাড়ি থেকে বের করে দেয়। পরে দ্বিতীয় স্ত্রীর আত্মীয়স্বজনরা এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে নাঙ্গলকোট থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত করে প্রতিবেদন কুমিল্লার আদালতে পাঠায়। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা। স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ হানিফ বলেন, আমরা স্থানীয়ভাবে কয়েক দফা সালিশ করে সমাধান করলেও আব্দুল গফুরের ছেলে-মেয়েরা তা অমান্য করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ