Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মৃত্যু-শনাক্তের রেকর্ড

জেলা-উপজেলায় করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে করোনার ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। জেলা-উপজেলা গুলোতে প্রতিদিনই চলছে সংক্রমণ, শনাক্ত ও মৃত্যুর রেকর্ড ভাঙা-গড়া। খুলনা, বরিশাল, কুষ্টিয়া, রাজশাহী, চট্টগ্রামসহ অন্যান্য এলাকাগুলো ভয়াবহতার দিক থেকে এগিয়ে আছে।
চট্টগ্রাম ব্যুরো জানায় : করোনায় চট্টগ্রামে একদিনে মারা গেছেন ১৪ জন, যা জেলায় এ পর্যন্ত সর্বোচ্চ। তাদের সাতজন মহানগরীর এবং সাতজন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর আগে গত ২৫ এপ্রিল চট্টগ্রামে একদিনে ১১ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় ১০টি পরীক্ষাগারে দুই হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা করে আরও ৭০৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে।

খুলনা ব্যুরো জানায় : খুলনা বিভাগে করোনাভাইরাসের গত ২৪ ঘণ্টায় ৬০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ৫৯১ জনের। এ নিয়ে শনাক্তের সংখ্যা ৭১ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। বাকিদের মধ্যে কুষ্টিয়ায় ১৩ জন, নড়াইলে ৭ জন, যশোর ও চুয়াডাঙ্গায় ৬ জন করে, মেহেরপুরে ৫ জন, মাগুরা ৪ জন, ঝিনাইদহে ৩ জন ও বাগেরহাটে দুজন মারা গেছেন।

রাজশাহী ব্যুরো জানায় : রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭৪ জন।
বগুড়া ব্যুরো জানান : বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০ জনসহ মোট ১৭ জন। ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৮৭টি নমুনা পরীক্ষায় ১৮৩জনের করোনা শনাক্ত হয়েছে।
বরিশাল ব্যুরো জানায় : ২৪ ঘন্টায় এযাবতকালের সর্র্বোচ্চ ৭১০ জন করোনা শনাক্তের পাশাপাশি আরো ৫ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য দফতর। এসময়ে পিরোজপুরে দুইজন ছাড়াও পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠীতে আরো ১জন করে মারা গেছেন। এ সময়ে শুধু বরিশাল মহানগরীতেই ১১৯ জনের করেনা আক্রান্তের খবর পাওয়া গেছে।
২৪ ঘন্টায় ৭১০ জন নতুন শনাক্তের মধ্যে মহানগরীসহ বরিশাল জেলায় সংখ্যাটা এ যাবতকালের সর্বোচ্চ ২১১ জন। ঝালকাঠীতে ১৯০, পিরোজপুরে ১৬০ এবং পটুয়াখালী ও বরগুনাতে ৫৭ জন করে আর ভোলাতে ৩৫ জনের করোনা পজিটিভ শনাক্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
পিরোজপুর ও ঝালকাঠীর পরিস্থিতি এখনো ভয়াবহ। ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় ২৯৪ জনের নমুনা পরীক্ষায় ১৯০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৩১৫ জনের নমুনা পরিক্ষায় ১৬০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময়ে কাউখালী ও সদর উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে পিরোজপুর জেনারেল হাসপাতালে।

বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ১২৩ জনের নমুনা পরিক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় ১৫৬ জনের নমুনা পরিক্ষায় জেলাটিতে ৫৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ভোলাতেও গত ২৪ ঘন্টায় শনাক্তের সংখ্যা আগের দিনের দ্বিগুনেরও বেশী ১৭ থেকে ৩৫-এ উন্নীত হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায় : গত ২৪ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ৮জনের মৃত্যু হয়েছে। গত ২৪ঘন্টায় ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান : কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১৩ জন ও উপসর্গে চারজন মারা গেছেন। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৮৯টি নমুনা পরীক্ষার বিপরীতে ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান : চুয়াডাঙ্গায় ২৪ ঘন্টায় ৪৬৬ জনের করোনা পরীক্ষা করে ১৪৩ জন শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তে আরো ৪ জন ও উপসর্গে ২ জনের মৃত্যু হয়েছে।
ভাংগা (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান : গতকাল বিকেলে ভাংগা উপজেলায় ৬২ জন করোনা পজেটিভ বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহাসিন শেখ।
বাগেরহাট : গত ২৪ ঘন্টায় জেলায় ৪৫১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রামণ হার এখন ৩১ দশমিক ৯২ শতাংশ।

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা : গত ২৪ ঘন্টায় ঈশ্বরদী উপজেলায় করোনায় ১ জনের মৃত্যু ও ১৪৪ জন আক্রান্ত হয়েছে।
নাটোর জেলা সংবাদদাতা জানান : নাটোরে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে আর শনাক্ত হয়েছে ১৩৫ জন।
নীলফামারী সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় নীলফামারীতে করোনায় আক্রান্ত হয়ে আরো ১জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় ২৮৯টি নমুনা পরীক্ষা করে ৮৮ জনের করোনা পজেটিভ এসেছে। ১১.০৭.২১
পঞ্চগড় সংবাদদাতা জানান : পঞ্চগড় জেলায় নতুন করে একদিনে সর্বোচ্চ ৯৯ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ও একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই রোগীরা প্রাণঘাতী করোনায় আক্রান্ত হন। শনিবার রাতে পঞ্চগড় সিভিল সার্জন ডা.মো.ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

শরীয়তপুর জেলা সংবাদদাতা জানান : জেলায় ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ জন। এদিন জেলার ডামুড্যা উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান : সিরাজগঞ্জে করোনা শনাক্তের সর্বোচ্চ রেকর্ড গড়েছে। গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে সর্বোচ্চ ২৪৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ জনের।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান : গত ২৪ ঘন্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১২ জুলাই, ২০২১, ৫:৩২ এএম says : 0
    এই সরকার আসলেই অবৈধ অন্যথায় আপনারা যাচাই করে দেখুন,10/7_2021ইং দিনগত রাতে ওমান থেকে যে সমস্ত যাত্রী বাংলাদেশ প্রবেশ করেছে সেই সমস্ত যাত্রীদের হোটেল বুকিং থাকা অবস্থায়,এয়ারপোট থেকে ঘুষখোর কর্মকর্তারা কি করে ছেড়ে দিয়েছে,এই জন্যই দেশে আক্রান্ত বেশি হইতেছে,একদেশে দুই আইন যারা দশ তারিখ এর আগে গিয়েছে তাহারা বিভিন্ন হোটেলে আটকে রাখা হয়েছে 14দিন বলে,অথচ 8/7/2021ইং পরে যারা গিয়েছে তাদের ছেড়ে দিয়েছে,বিষয়টি তদন্ত করে যদি দেশে ঠিকই বিচার থাকে অনন্যায় কারিদের বিচার করা হউক,আমরা আসলে কি দেশে বসবাস করতেছি একজনের জন্য এক আইন যদি সত্যি দেশে আইন থাকে তবে তদন্ত করা হউক যাত্রী কোয়ারেনটিনে নাকি আরামে গিয়ে বাড়িতে আরো লোক জন আক্রান্ত করেছে,আমাদের লোক একটি টিকা দিয়ে বিদেশ থেকে এসেছে তবু ও তাকে হোটেল কোয়ারেনটিনে 14দিন থাকতে হবে বলতেছে ,কিন্তু টিকা ছাড়া যাইয়া সিদা বাড়ি চলে গলেন,কি ভাবে গেলেন,বেইমান দেশ বিচার নেই,এইটি কি করে যাত্রী বরদাস্ত করবে,জরুরি 10/7/2021 দিনগত রাতে যে সমস্ত যাত্রী বিভিন্ন বিমানে দেশে গিয়েছে এরা কোথায় নিরপক্ষ তদন্ত করা হউক,এবং যারা সহযোগিতা করে এই সমস্ত যাত্রীদের বাড়িতে যাওয়ার জন্য ছেড়ে দিয়েছে তাদের তদন্ত করে বিচার করা হউক,বিষয়টি জরুরি দৈনিক ইনকিলাব সত্য কথা দিয়ে থাকেন,এই জন্য ইনকিলাব এর সাহায্যে সত্য কথা পাঠাইলাম,আশাকরি দেশে আইনের শাসন থাকলে আইনগতভাবে এই বেপারে বেবসতা নিবেন,বিষয়টি মারাত্মক আঘাত করেছে,অন্যান্য যাত্রী যারা এখনও কোয়ারেনটিনে আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ