Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে ২০ কেজি ওজনের ২০০ বছরের প্রাচীন গো-মূর্তি উদ্ধার

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ৯:১৪ পিএম

রবিবার দুপুরে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিং করে মন্দিরের ধ্বংসাবশেষ থেকে ২০ কেজি ওজনের একটি প্রাচীন গো-মূর্তি উদ্ধার করেছে বলে জানান জেলার পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। পুলিশ সুপার আরও বলেন, নাগেশ্বরী উপজেলার মধ্যসুখাতি বামনটারী এলাকায় পুরনো মন্দিরের ধ্বংসাবশেষের মাটি সরানোর সময় মূর্তিটি উদ্ধার করে স্থানীয় কৃষক শ্রীধর চন্দ্র বর্মনের বাড়িতে রেখে দেওয়া হয়।

নাগেশ্বরী থানা পুলিশ শনিবার শ্রীধর চন্দ্র বর্মনের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। মূর্তিটি প্রায় ২০০ বছরের বেশি পুরনো হতে পারে বলে জানান পুলিশ সুপার। প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিনসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় তিনি আরও বলেন, মূর্তিটি প্রাথমিকভাবে যাচাই করে দেখা গেছে এটি কষ্টিপাথরের হওয়ার সম্ভাবনা রয়েছে। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে এটি প্রত্নতাত্ত্বিক বিভাগের হাতে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ