Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জে বার্ন ইউনিট স্থাপন ও ২৫ লাখ টাকা ক্ষতিপূরন দাবি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ৮:১৭ পিএম

দেশের সবচেয়ে বেশি শিল্পকারখানা ও ঘন বসতি এলাকা নারায়ণগঞ্জ জেলায় অগ্নিদ্বগ্ধ রোগীদেও দ্রুত চিকিৎসার জন্য সরকারি প্রতিটি হাসপাতালে একটি করে পূর্ণাঙ্গ বার্ন ইউনিট ও স্থায়ী একটি হাসপাতাল স্থাপনের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি।
স্মারকলিপিতে আরো উল্লখ করা হয়, নারায়ণগঞ্জে শিল্পকারখানা এলাকায় স্থায়ীভাবে একটি বার্ন হাসপাতাল স্থাপন সহ অগ্নিদ্বগ্ধে নিহত পরিবারগুলোকে কমপক্ষে ২৫ লাখ টাকা ক্ষতি পূরন দেওয়ার দাবি জানানো হয়।
রবিবার (১১ জুলাই) সকালে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এ্যাডভোকেট এবি সিদ্দিক নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের হাতে এ স্মারক দিপি প্রদান করেন। এসময় নাগরিক কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময় নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক বলেছেন, দেশের রাজস্বের সিংহভাগ নারায়ণগঞ্জের শিল্পকারখানা থেকে সরকারী কোষাগারে যায়। দেশের সবচাইতে বেশী কর্মসংস্থান এখানে।
অথচ এ অঞ্চলে প্রায়ই শিল্পকারখানার অগ্নিকান্ডে আগুনে পোড়া রোগীদের তাৎক্ষনিক ভাবে চিকিৎসা দিতে না পারায় শ্রমিকদের মৃত্যু হার অনেক বেশি। অনেক আগে থেকেই জেলায় বার্ন ইউনিট হাসপাতাল স্থাপনের জন্য শিল্প মালিক ও সরকারের কাছে দাবি জানিয়ে আসছি।
এখনো এর দাবির কোন সমাধান হয়নি। স্বা¯্য’ ও পরিবার কল্যান মন্ত্রীর কাছে আমাদের দাবি নারায়ণগঞ্জে দ্রুত একটি বার্ন ইউনিট হাসপাতাল স্থাপন করা হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ