Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লকডাউনে সেনাবাহিনীর খাদ্য সহায়তা কর্মসূচী অব্যাহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১১:৪১ এএম

দেশব্যাপী করোনা ভাইরাসের বিস্তার রোধকরতে সরকার গত ০১ জুলাই থেকে কঠোরলকডাউন ঘোষনা করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে সচেতন রাখার অংশ হিসেবে পর্যটন নগরী কক্সবাজারজেলা ও বৃহত্তর চট্টগ্রাম জেলার বেশ কয়েকটি উপজেলায় বেসামরিক প্রশাসনকে সহযোগিতার দিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন তাদের সার্বিক কার্যক্রম অব্যাহত রেখেছে।লকডাউন কার্যকর করার পাশাপাশি সেনাসদস্যরা কর্মহীন, দুঃস্থঅসহায় মানুষের কাছে নিজেদের রেশন বাঁচিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে।

এরই ধারাবাহিকতায় ০৯ জুলাই কক্সবাজার সদরএবং রামু উপজেলার প্রত্যন্ত এলাকায় কর্মহীন হতদরিদ্র ১০০০ (হাজার) মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে রামু সেনানিবাসের সেনাসদস্যরা।

এছাড়া শুক্রবার (১০ জুলাই) চট্টগ্রাম জেলায় ৭৫০ (সাতশত পঞ্চাশ) এবং চকোরিয়া উপজেলায় ২৫০ (দুইশত পঞ্চাশ) জন কর্মহীন হত দরিদ্র মানুষের কাছে রামু সেনানিবাসের সেনাসদস্যরা তাদের সঞ্চিত রেশন হতে চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রকৃত অভাবগ্রস্ত, ছিন্নমূল ও অসহায় মানুষদের হাতে পৌঁছে দিয়েছেন। স্থানীয় জনগণ সেনাবাহিনীর এ মহতি উদ্যোগের প্রশংসা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ