Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এ কেমন শত্রুতা

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০২ এএম

প্রতিদিনের মতো কৃষক সুদর্শন হাওলাদার গত বৃহস্পতিবার বিকালে তার ক্ষেতের পরিচর্যা করে বাড়ি যান। গত শুক্রবার সকালে এসে দেখতে পান ক্ষেতের লাউগাছগুলোর পাতা নুয়ে গেছে। উপজেলা কৃষি কার্যালয়ের একজন উপসহকারী কর্মকর্তাকে খবর দিলে সরেজমিনে দেখতে পান গ্রামওক্সোন নামের একটি ওষুধ প্রয়োগ করে গাছগুলোকে মেরে ফেলা হয়েছে। এমন ঘটনা পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের লঞ্চঘাট গ্রামে।
কৃষক সুদর্শন হাওলাদার বলেন, তিনি সাত কড়া (স্থানীয় মাপ) জমিতে লাউ চাষ করেছেন। সবে মাত্র গাছগুলো ফুলে ফলে ভরে গেছে। তার প্রায় ৩০টি গাছ মেরে ফেরা হয়েছে। এমন ভরা ক্ষেতে কে বা কারা শত্রুতা করলো তা তিনি দেখেননি। এ ঘটনায় সুদর্শন হাওলাদার কালাইয়া ইউনিয়ন পরিষদে অভিযোগ করেছেন।
উপসহকারী কৃষি কর্মকর্তা মো. কালাম হোসেন বলেন, দুর্বা ঘাস মারার এক ধরনের ওষুধ আছে (গ্রামওক্সোন) যা দিয়ে গাছগুলো মেরে ফেলা হয়েছে। নালিশের বিষয়ে সত্যতা স্বীকার করে কালাইয়া ইউপি চেয়ারম্যান এসএম ফয়সাল আহম্মেদ বলেন, কৃষক সুদর্শন হাওলাদারের সাথে যা করা হয়েছে তা অমানবিক। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ