Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২০১, শনাক্ত ১১ হাজার ১৬২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৬:০২ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০১ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৯৩ জনের। মৃতের হার ১.৬০ শতাংশ। মৃতদের মধ্যে ১১৯ জন পুরুষ এবং ৮২ জন মহিলা।

এর আগে, গতকালই একদিনে সর্বাধিক ১৬৩ জন মারা যাওয়ার রেকর্ড হয়েছিল। এছাড়া কয়েকদিন ধরে প্রতিদিনই মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। গত ১ জুলাই ১৪৩, ২ জুলাই ১৩২, ৩ জুলাই ১৩৪ এবং ৪ জুলাই ১৫৩ জনের মৃত্যু হয়।বুধবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের ৬০৫টি পরীক্ষাগারে ৩৭ হাজার ১৪৭টি নমুনা সংগ্রহের পর ৩৫ হাজাপর ৬৩৯টি নমুনা পরীক্ষা করলে শনাক্ত হন ১১ হাজার ১৬২ জন। মোট শনাক্ত হন ৯ লক্ষ ৭৭ হাজার ৫৬৮ জন। শনাক্তের হার ৩১.৩২ শতাংশ। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগের ৬৬ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগের ৫৮ জন। মৃতদের মধ্যে ৬০ উর্ধ বয়সের ১১৫ জন, ৫০ উর্ধ ৪৭ জন ও ৪০ উর্ধ ২৫ জন।

এপর‌্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৮২৯৮৩২ জনের এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৫০২ জন।গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৭ জুলাই, ২০২১, ৬:৩৮ পিএম says : 0
    ভয়াবহ কিয়ামতের আলামত শুরু হচ্ছে। মৃত্যুর মিছিলে হাজারে হাজারে পৌছানোর সময় বাকী।সরকারের আদেশ নিষেধাজ্ঞা স্বাস্থ্যবিধি কিছু মানছেনা উৎশৃঙ্খল বাংলাদেশ এর কিছু মানুষ। পাশাপাশি কঠিন কঠোর আইনের শাসন নেই। ঢিলেঢালা লকডাউন তিন বাহিনী মাঠে লকডাউনের চিত্র হাস‍্যকর। অদৃশ্য শক্তির বিরুদ্ধে যুদ্ধ কযা যায় না। ভাইরাসের আগমন পশ্চিমবঙ্গের মাঝে দিয়ে সিমান্ত বক্তি গ্রামের পরগ্রাম এখনজেলা শহরে মৃত্যুর মিছিলেবাংলাদেশ এই পরিস্থিতি হতেনা সামাল দিতে পারতো। যদিস্বাস্থ্যবিধি মোতাবেক স্বাস্ব বিশেষজ্ঞরা যে পরিপূর্ণ কঠিন কঠিন লকডাউনের সুপারিশ করেছিস।সেটি যদি বাস্তবায়ন হতো আজকের এই লাশের পাহাড় হতো না।সরকারের বিরুদ্ধে লকডাউনের বিরুদ্ধে কঠোর ভাষায় সমালোচকদের কিছু দায়ী করা যাবে। এখন আল্লাহ্ যাকে হেফাজতের মাঝে রাখবেন তিনি নিরাপদ থাকবেন। ভাইরাস আক্রান্ত মৃত্যুর শিরোনাম প্রতিদিন ভয়াবহ হবে। সকলস্তরের মানুষের উচিৎ স্বাস্থ্যবিষয়ক বিধি নিষেধ মানা। রাস্তায় বাজার পথে অলিগলিতে মানুষের জটলা একেক জন করোনা বিশেষজ্ঞর মত কথা বলছে।সমালোচচনা করছে। সকলের মাঝে আর্তসমালোচনা নেই। আল্লাহ্ ভয়াবহ পরিস্থিতিতে আমাদের বাংলাদেশ আপনি হেফাজত করুন আমাদের। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ