Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বাস্থ্য বিভাগের ব্যর্থতায় করোনা ভয়াবহ রূপ নিচ্ছে : ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ও দেশের স্বাস্থ্য ব্যবস্থা ঠিক না থাকায় ব্যর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতার দরুণ করোনার সংক্রমণ ক্রমেই বাড়ছে। বাড়ছে আইসিইউ-এর চাহিদাও। কিন্তু দেশের ৩৫ জেলায় এখনও আইসিইউ নেই। যা একটি দেশের জন্য ভাল সংবাদ নয়। নেতৃদ্বয় আরও বলেন, এক বছর আগে প্রধানমন্ত্রী সকল জেলায় আইসিইউ স্থাপনের নির্দেশ দিয়েছিলেন। সকল জেলায় আইসিইউ স্থাপনে ব্যর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যুও জন্য সরকারের অবহেলা দায়ী। তারা বলেন, যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে সরকার তখন দেশের প্রত্যেক জেলা সদরের হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ও হাইফ্লো নেজাল ক্যানুলা না থাকা চরম লজ্জাজনক।

তারা বলেন, বিশেষ করে গত দেড় বছর ধরে যখন সারা দেশে করোনা মহামারি চলছে তখন করোনা রোগীর প্রধান প্রতিরক্ষা যেখানে অক্সিজেন, সময় পেয়েও সেটা নিশ্চিত করতে না পারাটা সরকারের চরম ব্যর্থতা। করোনা মহামারিতে যখন পুরো বিশ্ব এগিয়ে যাচ্ছে, সেক্ষেত্রে বাংলাদেশ অনেক পিছিয়ে রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ