Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে সাংবাদিকের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

রামপাল প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এম.এ.সবুর রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে গ্রেফতার করা হয়েছিলো তাকে।
আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসানের একক হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। ডেপুটি এটর্নি জেনারেল তুষারকান্তি রায় জামিনের তথ্য জানিয়েছেন।

এর আগে গত ৩ জুন খুলনা সদর থানায় দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক সবুর রানার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত। খুলনার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শাহীদুল ইসলাম ওই আদেশ দেন। পরে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন সাংবাদিক সবুর। সবুর রানা রামপাল উপজেলার সিংগড় ঘুনিয়ার মৃত ডা. আজিজ মোল্লার পুত্র। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি ও রামপাল প্রেসক্লাবের সভাপতি।

আদালত সূত্র জানায়, গত ১৮ এপ্রির এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে খুলনা সিটি মেয়রের বিপক্ষে একটি স্ট্যাটাস দেয়া হয়। এ ঘটনার পরে ২০ এপ্রিল মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা থানায় দু’জন সাংবাদিকের নাম উল্লেখ করে মামলা করেন। ওই দিন রাতে আবু তৈয়ব মুন্সিকে গ্রেফতার করে পুলিশ। ২১ দিন কারাগারে থাকার পর তিনি জামিনে মুক্ত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ