Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের অবস্থা খুব খারাপ

প্রধান বিচারপতির মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, করোনায় দেশের অবস্থা খুব খারাপ। সবাইকে সজাগ থাকতে হবে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল হাইকোর্ট বিভাগে অধিক সংখ্যক বেঞ্চ চালু করার আবেদন জানান। এ সময় তাকে থামিয়ে দিয়ে প্রধান বিচারপতি বলেন, আপনি খবর রাখেন? দেশের অবস্থা খুব খারাপ।

এ প্রেক্ষিতে ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল বলেন, মাই লর্ড সেটা তো জানি। আমি অন্য একটা বিষয়ে বলতে চাই। সেটা হলো লকডাউন ঘোষণার পূর্বে দেয়া হাইকোর্টের আদেশগুলো পাঠানো/কমিউনিকেট করার ব্যবস্থা করুন। অন্যটি হলো, সুপ্রিম কোর্টের করোনা টেস্টের বুথটি খোলা রেখে আইনজীবীদের টেস্টের সুযোগ করে দিন। তখন প্রধান বিচারপতি বলেন, আমি তো বাইরের লোক আসতে দিতে চাই না। এ সময় আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, করোনা টেস্ট তো হচ্ছে।

বিচারপতি ওবায়দুল হাসান বলেন, বারের মেম্বাররা কি আসেন ? প্রধান বিচারপতি বলেন, আচ্ছা আমরা এটা বুঝে বলব, এটা করলে অনেক লোক চলে আসবে। আইনজীবীরাও তো এফেক্টেড (সংক্রমিত) হচ্ছেন।

এ সময় প্রধান বিচারপতি এটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে বলেন, আপনি বঙ্গবন্ধুতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) দেখেন আইনজীবীদের জন্য আলাদা একটি বুথের ব্যবস্থা করতে পারেন কি না। এটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন বলেন, ওখানে পারা যাবে না।

পরে প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের করোনা টেস্ট বুথে আইনজীবীদের আইডি কার্ড দেখে করোনা টেস্টের সম্মতি জানান। এ সময় আইনজীবীদের করোনা টিকার অগ্রাধিকার তালিকায় অন্তর্ভুক্ত করতে ভূমিকা রাখার জন্য এটর্নি জেনারেলকে ধন্যবাদ জানান বারের সম্পাদক। পরে ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল বলেন, আজকের আপিল বিভাগের শুরুতে কোর্ট খুলে দেয়ার বিষয়ে কথা শুরু করেছিলাম। কিন্তু প্রধান বিচারপতি এ বিষয়ে কথাই বলতে দিলেন না। তিনি বললেন, দেশের অবস্থা খুব খারাপ। তবে প্রধান বিচারপতি আমাদের অন্য দাবি মেনে নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ