Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেপটিক ট্যাংকে ২ শ্রমিকের মৃত্যু

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় একটি নির্মাণাধীন বাড়ির নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে সিমিন্টের বিষাক্ত গ্যাসে রাজমিস্ত্রিসহ দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরো একজন। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মহিষকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। মৃত দুইজনের নাম আসাদুল হক ও মজনু মিয়া। প্রতক্ষ্যদর্শী ও পুলিশ জানায়, মহিষকান্দি গ্রামের মিরাজ খানের নির্মাণাধীন বাড়ির নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং মঙ্গলবার সকালে রাজমিস্ত্রি আসাদুল খুলেন। পরে ভেতরে ঢুকে সেন্টারিং এর কাঠ খুলতে গেলে বিষক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েন সে। এ অবস্থা দেখে বাড়ির মালিকের ভাই পলাশ খান প্রতিবেশি যুবক মজনুকে ডেকে নিয়ে আসেন রাজমিস্ত্রিকে উদ্ধার করার জন্য। মজনু মিস্ত্রিকে উদ্ধার করতে ট্যাংকির ভেতরে ঢুকলে সেও অসুস্থ হয়ে পড়েন। এসময় প্রতিবেশি শুভ দুইজনকে উদ্ধার করার জন্য এগিয়ে আসলে সেও অসুস্থ হয়ে পড়ে। তিনজনকে উদ্ধার করে পার্শ¦বর্তী জেলা পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মজনু ও আসাদুলের মৃত্যু হয়।
শুভকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসা হয়। মৃত আসাদুলের বাড়ি ভান্ডারিয়া উপজেলার গাজীপুর গ্রামে ও মজনু মহিষকান্দি গ্রামের শাহাদাতের ছেলে এবং আহত শুভ খান একই গ্রামের ইদ্রিস খানের ছেলে।
কাঁঠালিয়া থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, সেপটিক ট্যাংকের কাজ করতে গিয়ে বিষক্ত গ্যাসে দমবন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ