Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রাইভেট পড়ানোর অপরাধে দুই শিক্ষকের জরিমানা

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

নওগাঁর রাণীনগরে চলমান কঠোর লকডাউনের মধ্যেও সরকারি নির্দেশনা অমান্য করে প্রাইভেট পড়ানোর সময় পৃথক অভিযানে দুই শিক্ষকের ৭ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সদর ও ত্রিমোহনী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে পৃথক পৃথক এই জরিমানা আদায় করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম।
সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম জানান, চলমান লকডাউনের মধ্যেও সরকারের বিধি নিষেধ অমান্য করে ত্রিমোহনী বাজারে শিক্ষক আওলাদ হোসেন বাসায় গতকাল শিক্ষার্থীদের প্রাইভেট পড়াচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় শিক্ষক আওলাদ হোসেনের বাসায় গেলে দেখতে পাওয়া যায় যে তিনি প্রায় ১৫-২০জন শিক্ষার্থীকে প্রাইভেট পড়াচ্ছেন। সরকারি নির্দেশনা অমান্য করে প্রাইভেট পড়ানোর কারনে শিক্ষক আওলাদ হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরো জানান একইদিন উপজেলা সদরের প্রেসক্লাব মোড় সংলগ্ন স্থানে কিছু শিক্ষার্থীকে স্কুলের ব্যাগসহ আড্ডা দেয়ার সময় চোখে পড়ে। তখন ওই সব শিক্ষার্থীরা বলেন যে তারা পলাশ স্যারের নিকট প্রাইভেট পড়ে বাসায় ফিরছে। পরে ওই স্থানে গিয়ে দেখা যায় একটি কক্ষে রাণীনগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক পলাশ হোসেন ১৫-২০জন শিক্ষার্থীকে নিয়ে প্রাইভেট পড়াচ্ছেন। সরকারের নির্দেশনা অমান্য করায় শিক্ষক পলাশ হোসেনকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ