Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

টঙ্গীতে মৃত গরুর মাংস বিক্রির অভিযোগে দুইজনের কারাদণ্ড

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৪:৫০ পিএম

টঙ্গীতে মৃত গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগে দুইজনকে আটক করে। গতকাল মঙ্গলবার দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম সোহরাব হোসেন। এ সময় তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদ- দেন। দ-িতরা হলেন-চাঁদপুর জেলার ছেঙ্গারচড়া থানার কলাকান্দা এলাকার আদম আলীর ছেলে মো. দুলাল (৪০) ও বরিশাল জেলার হিজলা থানার মেমাইন্যা এলাকার আব্দুল জব্বারের ছেলে আহম্মদ উল্লাহ (৪৫)। তারা দুজনেই টঙ্গী পূর্ব থানার এরশাদ নগর এলাকার বাসিন্দা।
টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, কাপাসিয়া থেকে একটি প্রাইভেটকারযোগে চারটি গরু নিয়ে ঢাকার দিকে পালানোর চেষ্টা করে গরু চোরচক্রের দুই সদস্য। একপর্যায়ে সোমবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা বাশপট্টি এলাকায় চেকপোস্ট অতিক্রমকালে পুলিশের সন্দেহ হলে প্রাইভেটকারকে থামানোর সংকেত দেয়। প্রাইভেটকারটি পুলিশের সংকেত অমান্য করে দ্রুত পালানোর চেষ্টা করলে সড়ক বিভাজকের সাথে ধাক্কা লেগে প্রাইভেটকারটি দুর্ঘটনায় পতিত হয়। এসময় গাড়িতে থাকা দু’জন ব্যক্তি দৌঁড়ে পালিয়ে যায়। পরে পুলিশ দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার থেকে একটি মৃতসহ চারটি গরু উদ্ধার করে। অপর তিনটি গরুর মধ্যে একটি গরু অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক গরুটি জবাই করা হয়। পুলিশ দুটি গরু ও প্রাইভেটকারটি জব্দ করে থানায় নিয়ে যায়। পরে মৃত গরুটি সড়কের পাশ থেকে তুলে নিয়ে টঙ্গীর এরশাদ নগর এলাকায় নিয়ে মৃত গরুটি জবাই করে মাংস বিক্রি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ